ব্রেকিং:
দেশে করোনায় ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১ ভারতে করোনা মৃত্যু একশ ছাড়াল যুবলীগ নেতার ডিজিটাল আইনের মামলায় বিএনপির নেতা কারাগারে ফের সরকারবিরোধী মিথ্যাচারে রিজভী, বিশিষ্টজনদের ক্ষোভ করোনা নিয়ে গুজব ছড়িয়ে গ্রেফতার বিএনপিপন্থী কলেজ শিক্ষক ফের বাবা হচ্ছেন সাকিব আল হাসান ১২৭০ পরিবহন শ্রমিকের মাঝে জেলা প্রশাসনের চাল বিতরণের উদ্যোগ করোনা সন্দেহে ফরিদগঞ্জে ৩ জনের নমুনা সংগ্রহ করোনা সংক্রমণ ঠেকাতে জরিমানা স্পীডবোটের নিখোঁজ আরোহীর মৃতদেহ উদ্ধার মানুষ ভয়ে ছুটছে বিভিন্ন জেলায় ॥ চাঁদপুরেও আসছে ব্রেকিংনিউজ-বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদ গ্রেফতার এইচএসসিদের জন্য অনলাইনে ক্লাস সুবিধা করোনা সেবা দেওয়া চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা ‘লকডাউনে ঝগড়া কেন?’ বলেই ৫ জনকে গুলি করে হত্যা মৃতদেহে করোনাভাইরাস বাঁচে না, নির্ভয়ে দাফন-কাফন করুন যাদের জন্য মুরগির কলিজা খাওয়া উপকারী ও ক্ষতিকর রমজানে অফিস সাড়ে ৬ ঘণ্টা মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৩৫: আইইডিসিআর
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৫৩

নারী ভোটারদের ভাবনা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

নির্বাচনের বাকী এক দিন। প্রতিবারের মতো ভোটের ফল অনেকাংশ নির্ভর করবে নারী ভোটারদের উপর। নির্বাচন কমিশনের তথ্য মতে এবার ৪৯.৫৭% নারী ভোটার।

রাজনৈতিক ময়দানে বিচরণ কম তাই নারীদের প্রার্থী ও প্রতীক নির্বাচনের বিষয়টি জানা হয় না।

কুমিল্লার সদর দক্ষিণের বাসিন্দা মোসা. শিউলি আক্তার নামে একজন নারী ভোটার জানান, ভোট আসলে সকল দলের প্রার্থীরা যখন ভোট প্রার্থনা করতেন, তখন ভোটকে উৎসব মনে হতো। এখন তিনি সে আনন্দ দেখতে পান না।

আইরিন আক্তার পুতুল নামে একজন নারী ভোটার মন্তব্য করেন, কুমিল্লায় একটি বেসরকারি হাসপাতালে চাকরি করি। শনিবার ডিউটি করতে হবে, গ্রামের বাড়ি শহর থেকে ৪০ কিমি. দূরে। যানবাহন বন্ধ থাকলে ভোট দেওয়া হবে না। এটি জীবনে প্রথম জাতীয় নির্বাচনে ভোট।

তবে ব্যতিক্রম সুর শুনা গেল চৌয়ারা বাজার এলাকার আয়েশা বেগমের কন্ঠে।

তিনি বলেন, ভোটের মধ্যে পুরুষ নারী সমান অধিকার। আমার ভোট আমি দেবো। ভোট প্রদানে কেউ যদি বাঁধা দিতে আসে, প্রতিহত করবো। ভোট দেওয়া নাগরিক অধিকার। আমার মেয়ে শ্বশুর বাড়ি আছে, তাকে বলে দিয়েছি, ভোট কেন্দ্র যাওয়ার জন্য।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. রাজু আহাম্মদ মনে করেন, দেশের প্রায় অর্থেক নাগরিক নারী। গুরুত্বপূর্ণ এ জনশক্তির মতামত যাতে বাদ না যায়। সে জন্য সবার ভূমিকা রাখা উচিত। পারিবারিক ও সামাজিক ভাবে ভোট প্রদানে উৎসাহিত করা যেতে পারে। কেন্দ্রে যেন তারা কোন প্রকার হয়রানি শিকাড় না হন, এ বিষয়ে সকল দায়িত্বশীলদের নজর রাখতে হবে। নারীদের মতামত ও অংশ গ্রহণ জাতীয় নির্বাচনে খুবই গুরুত্বপূর্ণ।

 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
পাঠকের চিন্তা বিভাগের পাঠকপ্রিয় খবর