ব্রেকিং:
চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল আখের রস কেন খাবেন? অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা চাঁদপুরে মেঘনার পানি জোয়ারে বিপদসীমা অতিক্রম করেছে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মসজিদে দোয়া ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৫৮৩

নির্মাণাধীন কামতা ব্রীজ পরিদর্শনে মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশিত: ২৩ জুন ২০১৯  

ফরিদগঞ্জ-হাজীগঞ্জ সড়কের উপর কামতা বাজার এলাকায় ডাকাতিয়া নদীর উপর নির্মাণাধীন কামতা ব্রীজ ও বিকল্প সেতু হিসেবে নির্মিত হেলে পড়া বেইলী ব্রীজটি পরিদর্শন করেছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান। গতকাল শনিবার বিকেলে ব্রীজ দুটি পরিদর্শন কালে তিনি বলেন, ফরিদগঞ্জ উপজেলার পূর্বাঞ্চলের লক্ষাধিক মানুষের জন্য এই সড়কটি গুরুত্বপূর্ণ।

ফরিদগঞ্জ থেকে সংক্ষিপ্ত সময়ে হাজীগঞ্জ উপজেলা দিয়ে দেশের বিভিন্ন স্থানে যেতে এই পথটি লোকজন ব্যবহার করে। কিন্তু গত সাড়ে তিন বছরেও কামতা ব্রীজটির নির্মাণ কাজ শেষ না হওয়ায় প্রভাব পড়ছে মানুষের জীবন যাত্রায়। যা মেনে নেয়া যায় না। তাই অবিলম্বে ব্রীজটির নির্মাণ কাজ শেষ করতে হবে।

একই সাথে হেলে পড়া বেইলী ব্রীজটি ব্যবহার উপযোগী করে তোলার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন।তিনি আরো বলেন, অবহেলিত ফরিদগঞ্জকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন। তাই যে যেই অবস্থানে রয়েছেন সেখান থেকেই দেশের জন্যে নিজের এলাকার জন্যে কাজ করে যেতে হবে।

উল্লেখ্য, ফরিদগঞ্জ-হাজীগঞ্জ সড়কের উপর কামতা বাজার এলাকায় অবস্থিত ডাকাতিয়া নদীর উপর প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৩৯ মিটার দীর্ঘ কামতা ব্রীজটি নির্মাণের জন্য ২০১৫ সালের শেষ দিকে ঠিকাদার আবুল কাশেম কার্যাদেশ পান। কিন্তু স্থানীয় লোকজন ব্রীজের স্থান নির্ধারণ নিয়ে মুখোমুখি অবস্থান নেয়ায় নির্মাণ কাজ শুরু করতে নির্দিষ্ট সময় পেরিয়ে যায়। পরবর্তীতে এলজিইডি দ্রুত পদক্ষেপ গ্রহণ করে বিকল্প ব্যবস্থা হিসেবে বেইলী ব্রীজ স্থাপন করে এবং ব্রীজটি নির্মাণ কাজের সময় চলতি বছরের জুন মাস পর্যন্ত বৃদ্ধি করে।

ব্রীজ পরিদর্শনকালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদারসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর