ব্রেকিং:
মতলবে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার শাহরাস্তিতে আইনশৃঙ্খলা কমিটির সভা কচুয়ায় শিক্ষা সফরের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন মেয়র পদে ৩ জনসহ মোট ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ হাজীগঞ্জে চার শতাধিক ছাত্রীর মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ জুমার দিনে গোসলের গুরুত্ব ও ফজিলত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক পেয়েছেন ফরক্কাবাদের ইমাম হোসেন হাইমচর জাটকা রক্ষা সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হৃদরোগে আক্রান্ত একি দৃশ্য দেখল চাঁদপুরবাসী চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ১০ এসএসসি পরীক্ষার্থী কারাগারে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০৪ পদের ৫৬টিই শূন্য হাজীগঞ্জে এ্যাম্বুলেন্সের মুখামুখি সংঘর্ষে অটো চালকের মৃত্যু,আহত চাঁদপুরে মুজিববর্ষে ১০ হাজার কিমি নদী ড্রেজিং হবে রাতে বাল্কহেড চলাচল বন্ধে সহযোগিতা চায় চাঁদপুর কোস্টগার্ড নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫১৪

নৃশংসভাবে জীবন্ত কবর দেয়া হলো নীলগাই (ভিডিও)

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

প্রায় ৩০০টি নীলগাই গত চার দিনে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে বিহারের বন দফতরের বিরুদ্ধে। শুধু তা-ই নয়, একটি নীলগাই গুলি খেয়ে জখম হয়ে ছটফট করছিল। সেই অবস্থাতেই জীবন্ত কবর চাপা দিয়ে দেয়া হয় তাকে! নিরীহ প্রাণীগুলোর অপরাধ, কৃষকদের ফসল খেয়ে ফেলছিল তারা!

নৃশংস এই হত্যাকাণ্ডে ক্ষোভে ফেটে পড়েছে পশুবিশেষজ্ঞরা। নীলগাই নিরীহ ও শান্ত প্রাণী হিসেবেই পরিচিত। সংখ্যাতেও খুব বেশি অবশিষ্ট নেই আর। এমন একটি প্রাণীকে এতগুলি সংখ্যায় একসঙ্গে এমনভাবে খুন করার ঘটনায় বিচলিত সবাই।

কয়েক দিন ধরেই নীলগাইদের ফসল খেয়ে ফেলার অভিযোগ নিয়ে বন দফতরের দ্বারস্থ হয়েছিলেন বিহারের বৈশালী জেলার গ্রামবাসীরা। তাদের এই সমস্যার সমাধান করতে বন দফতর সিদ্ধান্ত নেয়, নীলগাইগুলোকে দেখামাত্রই গুলি করে মারা হবে। এই সিদ্ধান্তের জেরে, গত চার দিনে এখন পর্যন্ত প্রায় ৩০০-র বেশি নীলগাই খুন হয়েছে বলে জানা গেছে। তাদের গুলি করে মারার জন্য বিশেষ লোকও নিযুক্ত করা হয়েছে বন দফতরের তরফে।

এ দিনও গুলি করে কয়েকটি নীলগাই মারা হলে, তার মধ্যে একটি পুরোপুরি মরেনি। আহত হয়েছিল। অভিযোগ, ওই অবস্থাতেই আহত পশুটিকে গর্তে ফেলে দেয় গ্রামবাসীরা। জীবন্ত অবস্থাতেই কবর দিয়ে দেয়া হয়। তার পরে জেসিবি মেসিন এনে মাটি চাপা দিয়ে নৃশংস ভাবে মারা হয় তাকে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর