ব্রেকিং:
চাঁদপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা মতলব উত্তর উপজেলা মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর কচুয়ায় রমরমা প্রাইভেট বাণিজ্য গরীব শিক্ষার্থীদের অভিভাবকরা বিপাকে চাঁদপুরে মৎস্য আইন না মেনে চলছে বিভিন্ন প্রজাতির মাছ নিধন সিহিরচোঁ সপ্রাবিতে কমেছে শিক্ষার্থী : বাড়ছে টাকা ভাগাভাগি হাজীগঞ্জে ইভটিজিংয়ের অভিযোগে স্কুলের সামনে থেকে দু’কিশোর আটক মতলবে কালের বির্বতনে বিলুপ্তির পথে লাঙ্গল-জোঁয়াল-মই-হালের বলদ চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পুরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৯

নেশন্স লিগে চ্যাম্পিয়ন পর্তুগাল

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

উয়েফা নেশন্স লিগে নেদারল্যান্ডসকে হারিয়ে শিরোপা জিতে ইতিহাস গড়লো পর্তুগাল। পোর্তোয় রোববার রাতে ফাইনালে ১-০ গোলে জিতেছে ইউরোপ চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেন গনসালো গেদেস।
ম্যাচের শুরুতে দুদলের খেলাতেই ছিল ছন্দের অভাব। নিজেদের মাঠে ধীরে ধীরে গুছিয়ে ওঠা পর্তুগাল ৩১তম মিনিটে ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। তবে সেমি-ফাইনালে হ্যাটট্রিক করা ক্রিস্তিয়ানো রোনালদোর জোরালো হেড দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন বার্সেলোনা গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। প্রথমার্ধের বাকি সময়েও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে দলটি, যদিও এ সময়ে নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা।

বিরতির পর প্রতিপক্ষের উপর আরো চাপ বাড়ায় স্বাগতিকরা। কিন্তু ডাচদের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না তারা। অবশেষে ৬০তম মিনিটে মেলে সাফল্যের দেখা। বের্নার্দো সিলভার কাটব্যাক পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে দলকে এগিয়ে দেন ভালেন্সিয়ার মিডফিল্ডার গেদেস।

গোল হজমের পর আক্রমণে কিছুটা মনোযোগী হওয়া নেদারল্যান্ডস ৬৬তম মিনিটে তাদের প্রথম প্রচেষ্টা লক্ষ্যে রাখতে পারে। তবে মেমফিস ডিপাইয়ের হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক রুই পাত্রিসিও।

বাকি সময়ে আর কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। শেষ বাঁশির সঙ্গে সঙ্গে তিন বছরের মধ্যে দ্বিতীয় শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে পর্তুগাল। ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথম শিরোপাটি জিতেছিল দলটি।

এদিকে ২০১৬ সালের ইউরো ও গত বছরের রাশিয়া বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া নেদারল্যান্ডস শিরোপা লড়াইয়ে হেরে গেলেও ফাইনাল পর্যন্ত তাদের পথচলা নিশ্চিতভাবেই মন কেড়েছে সমর্থকদের।একই দিনে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে ৬-৫ গোলে হারায় ইংল্যান্ড। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর