ব্রেকিং:
মতলব উত্তরে পুকুরের প্রকৃত মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ধনাগোদা নদীতে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা চাঁদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৮৮৭ কচুয়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চাঁদপুরে এবার বীজ বরাদ্দ ৯৪৫ মে.টন ১শ` ৪০ কোটি টাকার উন্নয়নের জোয়ারে ভাসছে শাহরাস্তি মতলব পিইসি ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ১৫১ চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অত্যন্ত জাঁকজমকভাবে পালন হবে বেহেশতী নারীর ৪ গুণ গ্রান্ড দুবাই এয়ারশো-এ প্রধানমন্ত্রীর যোগদান মৈত্রী শিশু উদ্যান এন্ড হাইস্কুলে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত গ্রাম আদালত বিচার ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত স্কুল কর্তৃপক্ষের অবহেলার কারণে এসএসসি পরীক্ষা দিতে পারছে না সজিব ৩২ লক্ষ টাকার অর্থদণ্ডপ্রাপ্ত আসামী আটক মতলবের গর্ব দিলশাদ জাহান ইথেন চাঁদপুরের কৃতী সন্তান মোঃ কাউছ মিয়ার বিরল রেকর্ড

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৩৯৫

নৌকায় ভোট দিলে দেশের মানুষ না খেয়ে থাকে না- ডাঃ দীপু মনি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮  

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বলেছেন, ১০ বছর আগে হাইমচর এসে আপনাদের চোখে মুখে আর্তনাদ দেখেছি। নদী ভাঙন মানুষকে কতটা নি:স্ব করে দেয় তা আমি চোখের সামনে দেখেছি। সে সময় যাকেই জিজ্ঞেস করেছি, বাবা আপনার বাড়ি কোথায়? মেঘনা নদীর দিকে হাত উঠিয়ে বলতো ওই নদীর মাঝখানে ছিলো। অনেকের বাড়ি তিন চারবার করে ভেঙেছে। সে সময় আমাকে তা ভীষন কষ্ট দিয়েছে। আমি তখনই প্রতিজ্ঞা করি, নদী ভাঙনের শিকার মানুষের জন্য স্থায়ী কিছু একটা করতে হবে। আজ ১০ বছর পরে হাইমচরবাসীর সেই অবস্থা নেই। নদী ভাঙন রোধ হওয়ায় আপনারা এখন নিরাপদে রাতে ঘুমাতে পারছেন।

 

বুধবার (২৬ ডিসেম্বর) সকালে হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়নের দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, আমার আগেও ৩৫ বছর পর্যন্ত বহু এমপি মন্ত্রী ওয়াদা করেছে কিন্তু কিছুই করেনি। তারা সে সময় কাজ করলে হাজার হাজার একর জমি নদী গর্ভে হারাতো না। হাজার হাজার পরিবারবে বসত ভিটা ও বাড়ি হারাতে হতো না। তারা ওয়াদা রক্ষা করেনি, তারা কি নিজেদের মানুষ বলে দাবী করতে পারে! যেহেতু তারা ওয়াদা রক্ষা করেনি তারা আবার কোন মুখে ভোট চাইছে।

 

‘বিএনপির প্রার্থীর খাদ্য গুদামের ৫ একর জমির প্রাসাদগোম বাড়ি চাঁদপুরে সন্ত্রাসের আড্ডা খানা। আমার বাড়িতে হামলা করার উদ্ধত্য দেখায়। প্রশাসনকে বলবো এদের দমন করুন। আমাদের নিরবতাকে দুর্বলতা মনে করবেন না। আমরা শান্তিতে বিশ্বাসী।’

 

দীপু মনি বলেন, আয়ামী লীগ কল্যানকর পার্টি। দেশের সকল জনগণের কল্যানে কাজ করে যাচ্ছে। নৌকায় ভোট দিলে দেশের মানুষ না খেয়ে থাকে না, সকল ধরনের ভাতা পায়, কমিউনিটি ক্লিনিকে ৩২ রকমের ফ্রি ওষুধ পায়, বছরের প্রথমে শিক্ষার্থীরা নতুন বই পায়, ঘরে ঘরে বিদ্যুৎ পায়। আর বিএনপি সকল অকল্যানকর কাজের হোতা। তারা মানুষ পুড়িয়ে মারে, আগুন সন্ত্রাস করে, যুদ্ধাপরাধীদের মন্ত্রী ও এমপি বানায়।

 

তিনি বক্তব্যে আরো বলেন, আপনাদের ভোটের মর্যাদা রক্ষা করে বিগত দশটি বছর আপনাদের সেবায় নিয়োজিত ছিলাম। ২০০৮ আপনাদের প্রথম চাওয়াছিল নদী ভাঙ্গন রোধ। সে সময় আপনারা বলেছিলেন আগুনে পুড়লে ভিটাটা অন্তত থাকে, নদীতে ভাঙ্গলে কিছুই থাকে না, বাপ মায়ের কবরখানা ও চলে যায়। তাই আপনাদেকে কথা দিয়ে আমি ১৯ কিলোমিটার দীর্ঘ স্থায়ী বাঁধের ব্যাবস্থা করেছি। গ্রামীন সড়কগুলো পাকা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজের অবকাঠামগত উন্নয়ন হয়েছে। হাইমচরে অর্থনৈতিক অঞ্চল করার মহা পরিকল্পনা হয়েছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিন। তাহলে অসম্পূর্ন যে ছোট খাটো কাজ বাকী রয়েছে তা সম্পন্ন করা হবে।

 

হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদারের সভাপতিত্বে ও যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর বেপারীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান শাহাজাহান পেদা, উপজেলা জাতীয় পার্টির সভাপতি হোসেন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম এ বাশার, হুমায়ুন কবির পাটওয়ারী, দপ্তর সম্পাদক মাসুদ আলম খান, মুক্তিযোদ্ধাদের পক্ষে ডেপুটি কমান্ডার হাফিজ আহমেদ মাস্টার।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর