ব্রেকিং:
চাঁদপুরে স্কুল শিক্ষিকা হত্যার প্রতিবাদে মানববন্ধন ইসলাম কখনো সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতনকে সমর্থন করে না জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ নম্বরে কল করুন ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার: স্পিকার গত অর্থবছরে প্রায় শতভাগ প্রকল্প বাস্তবায়ন করেছে মন্ত্রণালয় ছেলেধরা গুজব বন্ধে সারাদেশে পুলিশের বার্তা ‘রাস্তায় পশুর হাট বসতে দেয়া হবে না’ সরকারি ব্যাংকে খেলাপি ঋণ কমেছে: অর্থমন্ত্রী হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে বহিষ্কার বন্ধুর প্রেমিকাকে চিঠি দিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি শিকার গুগলের নতুন চমক ‘পিক্সেল ৪’ যানজট নিরসনে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ গাইবান্ধার পাঁচ রাজাকারের রায় যেকোনো দিন কয়লা চুরি: বড়পুকুরিয়ার সাত এমডিসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’

বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় রোহিঙ্গা সংকটে আসিয়ানভুক্ত দেশগুলোকে ভূমিকা রাখার আহ্বান জমি চাষ করতে গেলেন কৃষক, পেলেন ৬০ লাখ টাকার হিরা! ঈদুল আজহায় ৫ স্থানে পাওয়া যাবে রেলের অগ্রিম টিকিট
৩৩১৫

নৌকায় ভোট দিলে দেশের মানুষ না খেয়ে থাকে না- ডাঃ দীপু মনি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮  

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বলেছেন, ১০ বছর আগে হাইমচর এসে আপনাদের চোখে মুখে আর্তনাদ দেখেছি। নদী ভাঙন মানুষকে কতটা নি:স্ব করে দেয় তা আমি চোখের সামনে দেখেছি। সে সময় যাকেই জিজ্ঞেস করেছি, বাবা আপনার বাড়ি কোথায়? মেঘনা নদীর দিকে হাত উঠিয়ে বলতো ওই নদীর মাঝখানে ছিলো। অনেকের বাড়ি তিন চারবার করে ভেঙেছে। সে সময় আমাকে তা ভীষন কষ্ট দিয়েছে। আমি তখনই প্রতিজ্ঞা করি, নদী ভাঙনের শিকার মানুষের জন্য স্থায়ী কিছু একটা করতে হবে। আজ ১০ বছর পরে হাইমচরবাসীর সেই অবস্থা নেই। নদী ভাঙন রোধ হওয়ায় আপনারা এখন নিরাপদে রাতে ঘুমাতে পারছেন।

 

বুধবার (২৬ ডিসেম্বর) সকালে হাইমচর উপজেলার ২নং আলগী উত্তর ইউনিয়নের দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, আমার আগেও ৩৫ বছর পর্যন্ত বহু এমপি মন্ত্রী ওয়াদা করেছে কিন্তু কিছুই করেনি। তারা সে সময় কাজ করলে হাজার হাজার একর জমি নদী গর্ভে হারাতো না। হাজার হাজার পরিবারবে বসত ভিটা ও বাড়ি হারাতে হতো না। তারা ওয়াদা রক্ষা করেনি, তারা কি নিজেদের মানুষ বলে দাবী করতে পারে! যেহেতু তারা ওয়াদা রক্ষা করেনি তারা আবার কোন মুখে ভোট চাইছে।

 

‘বিএনপির প্রার্থীর খাদ্য গুদামের ৫ একর জমির প্রাসাদগোম বাড়ি চাঁদপুরে সন্ত্রাসের আড্ডা খানা। আমার বাড়িতে হামলা করার উদ্ধত্য দেখায়। প্রশাসনকে বলবো এদের দমন করুন। আমাদের নিরবতাকে দুর্বলতা মনে করবেন না। আমরা শান্তিতে বিশ্বাসী।’

 

দীপু মনি বলেন, আয়ামী লীগ কল্যানকর পার্টি। দেশের সকল জনগণের কল্যানে কাজ করে যাচ্ছে। নৌকায় ভোট দিলে দেশের মানুষ না খেয়ে থাকে না, সকল ধরনের ভাতা পায়, কমিউনিটি ক্লিনিকে ৩২ রকমের ফ্রি ওষুধ পায়, বছরের প্রথমে শিক্ষার্থীরা নতুন বই পায়, ঘরে ঘরে বিদ্যুৎ পায়। আর বিএনপি সকল অকল্যানকর কাজের হোতা। তারা মানুষ পুড়িয়ে মারে, আগুন সন্ত্রাস করে, যুদ্ধাপরাধীদের মন্ত্রী ও এমপি বানায়।

 

তিনি বক্তব্যে আরো বলেন, আপনাদের ভোটের মর্যাদা রক্ষা করে বিগত দশটি বছর আপনাদের সেবায় নিয়োজিত ছিলাম। ২০০৮ আপনাদের প্রথম চাওয়াছিল নদী ভাঙ্গন রোধ। সে সময় আপনারা বলেছিলেন আগুনে পুড়লে ভিটাটা অন্তত থাকে, নদীতে ভাঙ্গলে কিছুই থাকে না, বাপ মায়ের কবরখানা ও চলে যায়। তাই আপনাদেকে কথা দিয়ে আমি ১৯ কিলোমিটার দীর্ঘ স্থায়ী বাঁধের ব্যাবস্থা করেছি। গ্রামীন সড়কগুলো পাকা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজের অবকাঠামগত উন্নয়ন হয়েছে। হাইমচরে অর্থনৈতিক অঞ্চল করার মহা পরিকল্পনা হয়েছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিন। তাহলে অসম্পূর্ন যে ছোট খাটো কাজ বাকী রয়েছে তা সম্পন্ন করা হবে।

 

হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদারের সভাপতিত্বে ও যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর বেপারীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান শাহাজাহান পেদা, উপজেলা জাতীয় পার্টির সভাপতি হোসেন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম এ বাশার, হুমায়ুন কবির পাটওয়ারী, দপ্তর সম্পাদক মাসুদ আলম খান, মুক্তিযোদ্ধাদের পক্ষে ডেপুটি কমান্ডার হাফিজ আহমেদ মাস্টার।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর