ব্রেকিং:
ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পৃরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ জামানত রেখে ঋণ দিতে হবে: অর্থমন্ত্রী ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ দিচ্ছে টিসিবি শিগগিরই কমবে পেঁয়াজের দাম শেখ হাসিনার আন্তর্জাতিক ৩৭ পদক লাভ আরো দুটি বোয়িং বিমান কেনার ইঙ্গিত প্রধানমন্ত্রীর পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু খেলোয়াড়দের মাঝে চাঁদপুর পৌরসভার জার্সি বিতরণ নবাগত পুলিশ সুপারকে জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের ফুলেল শুভেচ্ছা হাইমচর উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় কাবাডি দল জেলায় চ্যাম্পিয়ন হাজীগঞ্জে ডাকাতিয়া নদী থেকে নবজাতকের লাশ উদ্ধার চাঁদপুরে ইলিশ মাছ রক্ষায় সব বাহিনী কাজ করবে শাহরাস্তিতে ৪টি খাবার হোটেলকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৩০

পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা লেগে ভুট্টাখেতে জরুরি অবতরণ করতে হলো রাশিয়ার একটি ফ্লাইটকে। পাইলটের সাহসিকতায় বেঁচে যায় এর ২৩৩ জন যাত্রী।

বৃহস্পতিবার সকালে ২২৬ জন যাত্রী ও সাতজন ক্রু নিয়ে মস্কোর ঝুকোভস্কি বিমানবন্দর থেকে ক্রিমিয়ার উদ্দেশ্যে উড্ডয়ন করে ইউরাল এয়ারলাইনসের বিমান এয়ারবাস-৩২১। 

ওড়ার কিছুক্ষণের মধ্যেই এক এক ঝাঁক পাখির সঙ্গে বিমানের ধাক্কা লাগে। এতে দেখা যান্ত্রিক ত্রুটি দেখা দেয়, সেই সঙ্গে বন্ধ হয়ে যায় ইঞ্জিনও। তখন ভুট্টা খেতেই জরুরি অবতরণ করে বিশাল বিমানটি।

পাইলটের অসীম সাহসিকতা ও দক্ষতায় বেঁচে যায় বিমানের ২৩৩ জন যাত্রী। তবে বেশ কয়েক জন যাত্রী আহত হলেও গুরুতর ছিল না।

মস্কো শহরের অদূরের এই ঘটনায় রীতিমতো বীরের মর্যাদা পাচ্ছেন দামির ইউসুপভ নামের ওই পাইলট।

পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমানের ইঞ্জিন বিকল হয়ে যায়। কাজ করছিল না ল্যান্ডিং গিয়ারও। ফলে বিমানবন্দরে ফিরে অবতরণ করা সম্ভব ছিল না পাইলট ইউসুপভের জন্য।

এমন জরুরি অবস্থায় বিমানবন্দরের দক্ষিণ-পশ্চিমে একটি ভুট্টাখেতেই বিমান নামাতে বাধ্য হন তিনি।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গিয়েছে, এতে কোনো নিহতের ঘটনা ঘটেনি। তবে ২৩ জন যাত্রী আহত হয়েছে। পুলিশ ও নিরাপত্তা কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ও অসুস্থ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর