ব্রেকিং:
মতলবে নতুন সড়ক আইনের ব্যাপক প্রচারণা চাঁদপুরে পাঁচ পুলিশ কর্মকর্তার পদোন্নতি হাজীগঞ্জ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফরিদগঞ্জে পরীক্ষার খাতায় লিখে দেয়ায় শিক্ষককে অব্যাহতি কচুয়ায় পবিত্রতম ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন `বুলবুলে`র প্রভাবে চাঁদপুরে সাড়ে ৮ কোটি টাকার ফসলের ক্ষতি সড়ক দুর্ঘটনায় কচুয়া থানার এএসআই নিহত রোহিঙ্গা নির্যাতনের তদন্তে অনুমোদন দিলো আইসিসি প্রধানমন্ত্রীর দুবাই সফরে তিনটি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় মতলবে চাচীকে ব্যাপক মারধর করেছে তারই আপন দেবর পুত্র ট্রেন দুর্ঘটনায় নিহত দম্পতিকে হাজীগঞ্জে দাফন মুজিববর্ষ উদযাপনে জেলা পরিষদ বিশেষ প্রকল্প গ্রহণ হাইমচরে অপসোনিন ফার্মার মহৎ উদ্যোগ টাওয়ারের ব্যাটারী চুরি করতে গিয়ে মৃত্যু চাঁদপুরে ৪ দিন ব্যাপি আয়কর মেলা শ্রেষ্ঠ করদাতার পুরস্কারে ভূষিত মোহাম্মদ আলী জিন্নাহ চাঁদপুর মাছঘাটের ইলিশ ফুরাচ্ছে না কচুয়ার বীর মুক্তিযোদ্ধা আঃ রব মুক্তারের দাফন সম্পন্ন কচুরিপানার ফলে ডাকাতিয়ায় নৌ চলাচল ব্যাহত

শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৬৪

পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা লেগে ভুট্টাখেতে জরুরি অবতরণ করতে হলো রাশিয়ার একটি ফ্লাইটকে। পাইলটের সাহসিকতায় বেঁচে যায় এর ২৩৩ জন যাত্রী।

বৃহস্পতিবার সকালে ২২৬ জন যাত্রী ও সাতজন ক্রু নিয়ে মস্কোর ঝুকোভস্কি বিমানবন্দর থেকে ক্রিমিয়ার উদ্দেশ্যে উড্ডয়ন করে ইউরাল এয়ারলাইনসের বিমান এয়ারবাস-৩২১। 

ওড়ার কিছুক্ষণের মধ্যেই এক এক ঝাঁক পাখির সঙ্গে বিমানের ধাক্কা লাগে। এতে দেখা যান্ত্রিক ত্রুটি দেখা দেয়, সেই সঙ্গে বন্ধ হয়ে যায় ইঞ্জিনও। তখন ভুট্টা খেতেই জরুরি অবতরণ করে বিশাল বিমানটি।

পাইলটের অসীম সাহসিকতা ও দক্ষতায় বেঁচে যায় বিমানের ২৩৩ জন যাত্রী। তবে বেশ কয়েক জন যাত্রী আহত হলেও গুরুতর ছিল না।

মস্কো শহরের অদূরের এই ঘটনায় রীতিমতো বীরের মর্যাদা পাচ্ছেন দামির ইউসুপভ নামের ওই পাইলট।

পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমানের ইঞ্জিন বিকল হয়ে যায়। কাজ করছিল না ল্যান্ডিং গিয়ারও। ফলে বিমানবন্দরে ফিরে অবতরণ করা সম্ভব ছিল না পাইলট ইউসুপভের জন্য।

এমন জরুরি অবস্থায় বিমানবন্দরের দক্ষিণ-পশ্চিমে একটি ভুট্টাখেতেই বিমান নামাতে বাধ্য হন তিনি।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গিয়েছে, এতে কোনো নিহতের ঘটনা ঘটেনি। তবে ২৩ জন যাত্রী আহত হয়েছে। পুলিশ ও নিরাপত্তা কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ও অসুস্থ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর