ব্রেকিং:
বৌভাতের আগেই ধরা খাওয়া সেই ধর্ষক বরের জন্য একদিনের রিমান্ড মঙ্গল গ্রহে শহর তৈরি করতে যেমন খরচ হবে! বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ চামড়া: অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৭৩৪

পায়রায় বিদ্যুৎ উৎপাদনে যৌথ চুক্তি সই

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯  

পায়রা বিদুৎকেন্দ্রে ৩ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের জন্য বাংলাদেশ বিদ্যুৎ বিভাগ ও জার্মান সংস্থা সিমেন্স কোম্পানির মধ্যে একটি যৌথ চুক্তি স্বাক্ষর হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হোটেল শেরাটনে সিমেন্সের প্রধান নির্বাহীর সাক্ষাৎ করার পর এই চুক্তি সই হয়।

চুক্তিতে সই করেন বাংলাদেশের নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির প্রধান নির্বাহী খোরশেদ আলম ও সিমেন্সের প্রধান নির্বাহী এবং গ্লোবাল প্রেসিডেন্ট জো কায়সার।

চুক্তি সইয়ের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেন, বাংলাদেশে সিমেন্সের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের দিয়ে কর্মকাণ্ড শুরু হলেও তারা স্বাস্থ্য, শিক্ষা ও অন্যান্য ক্ষেত্রে কাজ করবে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, প্রিন্সিপাল সেক্রেটারি মো. নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম, বিদ্যুৎ সচিব ড. আহমেদ কাইকাস ও জার্মানিতে বাংলাদেশ রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমদ উপস্থিত ছিলেন।

পরে জার্মান কোম্পানি ভেরিডোসের প্রধান নির্বাহী হান্স ওলফগাং কুনজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর