ব্রেকিং:
পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা স্মার্টফোন ও ট্যাবের মেলা বসবে ৪ জুলাই প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে রোহিঙ্গা ইস্যু

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১২ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৬৮

পুরুষের এই ৫ মন্ত্রে সবকিছু উজার করে দেয় মেয়েরা

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

মেয়েদের যে কী ভাল লাগে আর কি লাগে না, সে বোঝার সাধ্য মানুষের নেই অন্তত! তবে সংখ্যাগরিষ্ঠতার বিচারে অধিকাংশ মেয়েরাই ছেলেদের মধ্যে যে ন্যূনতম গুণ খোঁজে সেগুলিকেই পর্যায়ক্রমে সাজিয়ে দেওয়া হল এই প্রতিবেদনে-
১. সেন্স অফ হিউমার মাস্ট: মেয়েরা চায় সেন্স অফ হিউমার থাকা ছেলেদের সঙ্গে বেশি সময় কাটাতে। গুরুগম্ভীর নয়, মুখে সবসময় হাসি লেগে থাকে যাদের, তাঁরাই মেয়েদের কাছের মানুষ হয়। কোনও মেয়ে কোনও ছেলেকে ভালবাসলে তার প্রাথমিক শর্ত ছেলেদের মুখের হাসি। আর তাঁর হাসানোর ক্ষমতাটা। বুদ্ধিদীপ্ত কিছু হাসির কথা, কিংবা সঠিক সময়ে মজার কিছু কথা বলে ফেলা পুরুষদের মেয়েরা নিজের অজান্তেই পছন্দ করে ফেলে। তারপর সেই পছন্দটা ভাল লাগায় পরিণত হতে পারে।

২. ভাল শ্রোতা, স্পষ্ট বক্তা: মেয়েরা বলতে খুব ভালবাসে। সমীক্ষা বলছে, ছেলেদের থেকে মেয়েরা সাধারণত ভাল বক্তা হয়। মেয়েরা চায় একজন ভাল শ্রোতা। তবে সবসময় হ্যাঁ-তে ‘হ্যাঁ’, না-তে ‘না’ বলা নয়, মেয়েরা চায় তাঁর পুরুষসঙ্গিনী যেন ভাল শ্রোতা হয়ে কথার রসদ জোগান। ভাল শ্রোতার পাশাপাশি স্পষ্ট বক্তা ছেলেদের, মেয়েরা বেশি পছন্দ করে। পেটে এক আর মুখে আরেক পুরুষ মেয়েদের পছন্দ নয়।

৩. স্বাধীনতা হীনতায় কে ভালবাসতে চায়: একজন মেয়ে চায় সে নিজের মতো থাকবে। অবশ্য নিয়মশৃঙ্খলা মানবে, কিন্তু কোনও কিছু চাপিয়ে দেওয়া নয়, যার সঙ্গে কথা বলতে ভাল লাগে, তার সঙ্গে কথা বলবে, মিশবে। যা খেতে-পরতে ভাল লাগে তাই করবে। ‘তুমি এটা করো না’, ‘ওটা করো না’, ‘এর সঙ্গে কথা বলো না’- এসব কথা শুনতে মেয়েরা ভালবাসে না।

৪. শিল্পীসত্ত্বা জিন্দাবাদ: মেয়েরা সৃজনশীল বা ক্রিয়েটিভ মানুষদের বেশি পছন্দ করে। যে কারণে ডাক্তার, ইঞ্জিনিয়ারদের চেয়ে লেখক, কবি, চিত্রকর বা পরিচালক-অভিনেতাদের প্রেমিকার সংখ্যা সাধারণত বেশি হয়। আসলে মেয়েদের একটা আলাদা জগত্ থাকে, সেই জগত্টা সৃজনশীলতার, নতুন কিছু করার। তাই সৃষ্টিশীল মানুষদের সঙ্গে মিশলে মেয়েরা বাড়তি অক্সিজেন পায়, প্রেমেও পড়ে।

৫. কনফিডেন্স হো তো অ্যায়সা: মেয়েরা চায় এমন কোনও পুরুষকে যাঁরা পাশে থেকে মনের জোর বাড়াতে পারে। মেয়েদের মনের জোর অনেক। কিন্তু সেই মনের জোর আরও বাড়ানোর জন্য পাশে কাউকে পেলে সে অনেক বড় কিছু করতে পারে। মেয়েরা চায় সব পরিস্থিতিতে এমন কোনও পুরুষ থাকুক যাঁরা তাদের মনের জোর বাড়াবে।উপরের গুণগুলির পাশাপাশি সাধারণত অর্থবান, সফল, শিক্ষিত ও দীর্ঘকায় পুরুষদেরও পছন্দ করে মেয়েরা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর