ব্রেকিং:
শনিবার শ্রীলঙ্কা যাচ্ছে ১০ জনের বাংলাদেশ দল কৃষকের কাছ থেকে ধান কিনতে নীতিমালা হচ্ছে: কৃষিমন্ত্রী আওয়ামী লীগ আগের চেয়ে বেশি ঐক্যবদ্ধ: হানিফ রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা চালু হলো এনআইডি যাচাইয়ের গেটওয়ে ‘পরিচয়’ বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহ্বান পুরান ঢাকায় ভবন ধস: বাবা-ছেলের মৃতদেহ উদ্ধার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে করণীয় কোচিং-নোটবই বন্ধ করতে ডিসিদের নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী গুজব থেকে নিজেদের নিরাপদ রাখতে হবে সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কাদেরের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন, চিকিৎসকের সন্তোষ প্রকাশ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৬৮

পুলিশের তৎপরতায় বন্ধ হলো ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডের চাঁদাবাজি

প্রকাশিত: ১০ মে ২০১৯  

চাঁদপুর পুলিশ সুপারে নির্দেশে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডের চাঁদাবাজি বন্ধ করেছে থানা পুলিশ। দীর্ঘদিন আগ থেকে শুরু হওয়া বিভিন্ন ধরনের চাঁদা আদায় বন্ধ হওয়ায় যাত্রী সাধারণ ও চালকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
চাঁদাবাজরা যাত্রীসাধারনকে জিম্মি করে চালকদের লাঠি দিয়ে নিয়ন্ত্রণ করে আসছিলো। ভয়-ভীতিতে দূরপাল্লার চালকরা যা চাওয়া হয় তাই দিতে বাধ্য হয়।
এদিকে এখনো পৌর সভার বাড়তি টোল আদায়ের অভিযোগ রয়েছে সিএনজি ও আটোরিক্সা চালকদের। তারা জানান, পৌর সভার রিসিটে ১০ টাকা আদায়ের লিখা থাকলেও বাস্তবে আদায় করছে ১৫/২০টাকা।
উপজেলার ভাটিয়াল পুর চৌরাস্তা, কালিরবাজার রাস্তা, বাসস্ট্যান্ড, গৃদকালিন্দিয়া বাজার, রামপুর, রুপসা, ফিরোজপুর, গাজিপুর চৌরাস্তা, চান্দ্রা বাজার, মুন্সির হাট, গল্লাক, কামতা, খাজুরিয়া, গুপ্টিসহ সবগুলো রুটে চাঁদা আদায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করে কেউ চাঁদা আদায় করলে তাকে গ্রেফতার করা হবে।
পৌর সচিব খোরশেদ আলম জানান, পৌর সভার শুরু থেকে দীর্ঘদিন টোল আদায় অপরিবর্তিত ছিল। বর্তমান বছরে টোল বাড়ানো হয়েছে। তবে পূর্বে যানবাহন পিছু ৫/১০ ধার্য্য ছিল।
পৌর বাজারে খাজনা যার যার ইচ্ছে মতো আদায় করে চলছে। সাপ্তাহিক হাটবাজারের দিনে বিক্রেতাদের সাথে ইজারাদার প্রতিনিধিদের ব্যবসায়ীদের অহরহ বাকবিত- হচ্ছে।
চাঁদা আদায় বন্ধের বিষয়ে অফিসার ইনচার্জ আবদুর রকিব বৃহস্পতিবার বিকেলে জানান, ‘চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশেই আমি ফরিদগঞ্জ উপজেলার সবকটি রুটে চাঁদা আদায় বন্ধ করে দিয়েছি।’

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর