ব্রেকিং:
জরুরি বৈঠকে নির্বাচন কমিশন ফরিদগঞ্জে তিনদিন থেকে গেলেন রাষ্ট্রপতির ছেলে তুহিন মেঘনায় দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষে আহত ২০ পাঁচ জনকে ঢাকায় প্রেরণ এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী এমপি আব্দুল মান্নান মারা গেছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আজ চাঁদপুর আসছেন চাঁদপুরে বার্জার এক্সপেরিয়ান্স সার্ভিস সেন্টার উদ্বোধন প্রাইভেটকার চাপায় মতলবে শিশু নিহত এক মাদক ব্যবসায়ীর ১০ বছর সশ্রম কারাদণ্ড চাঁদপুর শহরে চুরি দিনে হয় রাতে নয় বৃষ্টিতে ফরিদগঞ্জে ইটভাটা মালিকদের অপূরণীয় ক্ষতি চাঁদপুর পল্লীবিদ্যুৎ পরিচালকদের শপথগ্রহণ ও অভিষেক অনুষ্ঠান ২৫ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী আইটি আয় পোশাক খাতকে ছাড়িয়ে যাবে: জয় রেমিটেন্সে নতুন রেকর্ড, প্রবাসীদের প্রতি অর্থমন্ত্রীর কৃতজ্ঞতা ৬২ বছরে লুধুয়া স্কুলের শিক্ষার্থীদের সর্ববৃহৎ মিলনমেলা কাল আসছেন ঘন কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত হরিণায় ট্রাকের দীর্ঘ সারি প্রবাসী স্বামীর আর্তনাদ, সাত ভাইয়ের হামলায় স্ত্রী’র মাথা সেলাই সরকারি হচ্ছে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১৮৬

প্রতিটি গ্রামে একটি করে প্রাথমিক স্কুল নির্মাণ করবে সরকার

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

প্রতিটি গ্রামে একটি করে প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করার পরিকল্পনা সরকারের রয়েছে বলে সংসদকে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। 

রোববার সংসদে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি একেএম শাহাজাহান কামালের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে ব্যাপক পদক্ষেপ করেছে এবং নতুন নতুন কর্মসূচী গ্রহণ করেছে। এর অংশ হিসেবে প্রতিটি গ্রামে একটি করে প্রাথমিক বিদ্যালয় সরকারিভাবে নির্মাণ করার পরিকল্পনা সরকারের রয়েছে।

তিনি বলেন, এরইমধ্যে ১ হাজার ৫০০টি বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় বিদ্যালয়হীন গ্রামে প্রয়োজনীয়তার ভিত্তিতে এ প্রকল্পের আওতায় সারাদেশে ১ হাজার ৪৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়েছে। প্রকল্পটি শেষ হওয়ায় এর আওতায় নতুন কোনো সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের সুযোগ এ পর্যায়ে নেই।

ভবিষ্যতে এ জাতীয় প্রকল্প চালু হলে নীতিমালার আলোকে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বিদ্যালয়হীন গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের জন্য সরকারের পরিকল্পনা বিবেচনাধীন রয়েছে। এ বিষয়ে কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর