ব্রেকিং:
চার্জে দিয়ে মোবাইলে গেম, প্রাণ গেল স্কুলছাত্রের কথা ছিল একসঙ্গে নার্স হবেন, হলেন লাশ বিরল রোগে আক্রান্ত শিশু মাহমুদুল বাঁচতে চায় দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর মাশরাফী-সাকিবদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৪৬

প্রথম ডেট, ছেলেদের যে বিষয়গুলো খেয়াল করেন মেয়েরা

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

অনেকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ফলো করছিলেন মেয়েটিকে। এরপর একদিন পাঠিয়ে দিলেন ফ্রেন্ড রিকোয়েস্ট। কয়েকদিন পর মেয়েটি আপনার অনুরোধ গ্রহণ করল। প্রথমেই মেসেঞ্জারে হাই পাঠিয়ে বসলেন। ওদিক থেকে রিপ্লাই আসল হ্যালো। ব্যাস শুরু করলেন কথা।

কোথায় থাকেন, আপনার প্রোফাইলটা আমার বেশ লাগল, কী রকম সিনেমা পছন্দ করেন, কার গান ভালোলাগে। অপর দিক থেকে তেমন সাড়া না এলেও আপনি চেষ্টা চালিয়ে গেলেন।

কি ভাবছেন মনে, উল্টো দিকে যে রয়েছে সেও আপনার সম্পর্কে এই কথাই ভাবছে? ব্যাপারটা অত সজা মোটেও নয়। উনি কিন্তু আপনাকে পরখ করে নিচ্ছেন। এটুকু জানবেন মেয়েরা খুব ভালো মাপতে জানে। ঠিক জেনে তবেই পা ফেলে। এভাবে কয়েকমাস চলার পর আপনারা ডেটিং এর দিনক্ষণ ঠিক করলেন। এবার দেখে নিন, প্রথমদিন ডেটে এসেই মেয়েরা ছেলেদের কোন গুণগুলি পরখ করে দেখেন। 

নিজেকে আপনি কীভাবে রেখেছেন? দামি পোশাক আর দামি ঘড়ি মানেই যে আপনি নিদেকে খুব সুন্দর করে প্রেজেন্ট করছেন এই ধারণা ভুল। এমনকী কত দামি ফোন ব্য়বহার করছেন সেটাও অতটা গুরুত্বপূর্ণ নয়। প্রধান গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার কথা। আপনি নিজে কতটা যুক্তি দিয়ে কথা বলতে পারেন। আপনার পোশাক, ম্যানার্স ইত্যাদি। 

পরিষ্কার-পরিচ্ছন্নতা 
আপনার হাতের নখ কতটা পরিষ্কার, আপনার পা ধুলো মাখা নাকি পরিষ্কার এছাড়াও ব্যক্তিগত ভাবে আপনি কতটা হাইজিম মেনে চলেন মেয়েরা কিন্তু তা খুব ভালো ভাবে খেয়াল করেন। আপনার ব্যাগে হ্যান্ড স্যানিটাইজার না থাকতে পারে কিন্তু খাবার আগে হাত ধুয়ে খান তো?

আপনার তাকানো 
কোন রকম তাকানোর কী অর্থ মেয়েরা তা খুব ভালোই বুঝতে পারেন। আপনার অন্যরকম কোনও ইঙ্গিত যেমন ধরতে পারে তেমনই কথা বলতে বলতে অন্য মেয়ের দিকে চোখ গেলে তাও ধরতে পারে। এছাড়াও প্রথম ডেট হিসেবে আপনি কোন জায়গা পছন্দ করেছেন তাও কিন্তু মেয়েরা খেয়াল রাখেন। 

জুতা/পাদুকা 
ডেটিংয়ে জুতো খুব ঘুরুত্বপূর্ণ। হাওয়াই চটি পরে মোটেও যাবেন না। ছেঁড়া জুতোও নয়। এমনকী যে জুতোয় গন্ধ হয় তাও নয়। ভালো ভদ্রস্থ জুতো পরে যান। 

আপনি অন্যের সঙ্গে কেমন ব্যবহার করছেন, কোথাও খেতে গিয়েছেন। সেখানে আপনি অর্ডার কীভাবে দিচ্ছেন, ওয়েটারের সঙ্গে কীভাবে কথা বলছেন বা ক্যাব বুক করার সময় আপনার ব্যবহার খুব খুটিয়ে নজর করেন মেয়েরা। আর তারা কিন্তু নিজের নিরাপত্তার কথা প্রথম ভাবেন। আপনার কথা ও ব্যবহারই বুঝিয়ে দেয় মেয়েটি আপনার কাছে কতটা সুরক্ষিত থাকবে। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর