ব্রেকিং:
চাঁদপুরের ৯ জনসহ রাজাকারের তালিকা প্রকাশ বাস কেড়ে নিলো বৃদ্ধের প্রাণ মতলবে অগ্নিকাণ্ডে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নারায়ণপুর ডিগ্রি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার বিশেষ আয়োজন চাঁদপুরে সিজদাহ্রত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু কোস্টগার্ডের অভিযানে ৭০০ কেজি জাটকা জব্দ চাঁদপুর সদরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা মুক্তিযুদ্ধে সর্বাত্মক সঙ্গী সোভিয়েত ইউনিয়ন নাসিরকোটে আজ মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন শহীদ বুদ্ধিজীবী দিবসে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ বুদ্ধিজীবী এবি তালুকদারের নামে সড়ক চায় পরিবার বিজয়ের মাসে পতাকা ফেরি মতলব উত্তর থানার ওসির বিশেষ উদ্যোগ ফরিদগঞ্জে টুম্পা হত্যার বিচার চায় পরিবার চাঁদপুর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৯

প্রাণ-ফার্ম ফ্রেশের দুধ বিক্রিতে বাধা নেই

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

সিসা ও অ্যান্টিবায়োটিকের উপস্থিতি থাকায় বিএসটিআই’র লাইসেন্স প্রাপ্ত ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধের উৎপাদন, সরবরাহ, ক্রয়-বিক্রয় আগামী পাঁচ সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করেছে আরো ২টি কোম্পানি। এসব আপিলের শুনানি নিয়ে হাইকোর্টের আদেশটি ৫ সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। 
এর ফলে প্রাণ ডেইরী, ফার্ম ফ্রেশ ও মিল্ক ভিটা কোম্পানির দুধ উৎপাদন, বাজারজাত ও ক্রয়-বিক্রয়ে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ২টি প্রতিষ্ঠানের করা আবেদনের শুনানি করে মঙ্গলবার চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল আদালত এ আদেশ দেন।আদালতে কোম্পানিগুলোর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ২৮ জুলাই বিএসটিআই অনুমোদিত ১৪ টি পাস্তুরিত দুধ কোম্পানির ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এসব কোম্পানির দুধ বাজার থেকে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

যেসব কোম্পানিকে উদ্দেশ করে হাইকোর্ট এই আদেশ দিয়েছেন সেগুলো হল: আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেড (আফতাব মিল্ক), আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড (ফার্ম ফ্রেশ মিল্ক), আমেরিকান ডেইরী লিমিটেড, বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা), বারো আউলিয়া ডেইরী মিল্ক অ্যান্ড ফুডস লিমিটেড (ডেইরী ফ্রেশ), ব্রাক ডেইরী অ্যান্ড ফুড প্রজেক্ট (আড়ং মিল্ক), ডেনিশ ডেইরী ফার্ম লিমিটেড, ইছামতি ডেইরী ফার্ম অ্যান্ড ফুড প্রোডাক্টস (পিওরা), ইগলু ডেইরী লিমিটেড (ইগলু), প্রাণ ডেইরী লিমিটেড (প্রাণ মিল্ক), উত্তরবঙ্গ ডেইরী লিমিটেড, শিলাইদহ ডেইরী (আল্ট্রা মিল্ক), পূর্ববাংলা ডেইরী ফুড ইন্ড্রাস্ট্রিজ এবং তানিয়া ডেইরী অ্যান্ড ফুড প্রোডাক্টস। 

আদালতের নির্দেশ অনুসারে বিএসটিআই কর্তৃক লাইসেন্স প্রদানকৃত পাস্তুরিত দুধের নমুনা পরীক্ষা করে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ল্যাবরেটরি, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের ন্যাশনাল ফুড সেফটি ল্যাবরেটরি এবং বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (সাভার) ল্যাবরেটরির দেয়া প্রতিবেদনের ওপর পর্যালোচনা করে এ আদেশ দেন।

পরে আদেশটি স্থগিত চেয়ে গত ২৯ জুলাই আপিল দায়ের করে মিল্ক ভিটা কর্তৃপক্ষ। এরপর আদালত হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। এরপর নতুন করে আরো কয়েকটি কোম্পানি আপিল দায়ের করলে চেম্বার আদালত ওই আদেশ দেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর