ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

প্লাস্টিক সামগ্রী জমা দিলেই শিক্ষার্থীদের মিলছে হারমোনিয়াম ও খেলা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

কচুয়া উপজেলা পরিষদের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে 'পরিবেশবান্ধব কচুয়া গড়ি, মুজিববর্ষ সফল করি' সস্নোগানকে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহ অভিযান পরিচালিত হয়। এ ব্যতিক্রমধর্মী অভিযানের মূল উদ্যোক্তা কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। এ অভিযানে উপজেলার বেশ ক'টি স্কুল কলেজ ও মাদ্রাসা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শিক্ষার্থীদের মাধ্যমে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহ করে উপজেলা পরিষদে জমা দিয়ে মিলছে হারমোনিয়াম ও খেলার সামগ্রী।

 


গতকাল বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে অভিযান পরিচালনায় অংশগ্রহণকারীদের মধ্যে হারমোনিয়াম ও খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়। যে সকল প্রতিষ্ঠান কমপক্ষে ১০ কেজি পরিমাণ পলিথিন ও প্লাস্টিক জমা করেছে তাদেরকে হারমোনিয়াম আর ১০ কেজির নীচে জমাদানকারীদের মধ্যে খেলাধুলার সামগ্রী ক্রিকেট সেট, ফুটবল ও ভলিবল বিতরণ করা হয়। এছাড়াও একদল পথশিশুকে ক্রিকেট ও ফুটবল সামগ্রী প্রদান করা হয়। হারমোনিয়াম পায় ১২টি প্রতিষ্ঠান, ক্রিকেট সেট, ফুটবল ও ভলিবল পায় ১৪টি প্রতিষ্ঠান। এছাড়াও আরো ৬টি প্রতিষ্ঠানকে যোগ্যতার ভিত্তিতে পরবর্তী সময়ে হারমোনিয়াম প্রদানের ঘোষণা দেয়া হয়।

 


উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ'র সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আহসানুল হকের পরিচালনায় উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম।

 


এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার শাহরিয়ার রসুল, উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন, ড. মুনসুর উদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম, আশ্রাফপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলী আক্কাস, মুক্তিযোদ্ধা জাবের মিয়া ও সনতোষ চন্দ্র সেন, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, অধ্যক্ষ মোশাররফ হোসেন প্রমুখ।

 


উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ তার সমাপণী বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির পরিবেশের ভারসাম্য রক্ষায় এ ব্যতিক্রমধর্মী বিশেষ উদ্যোগ গ্রহণ করায় তাকে সাধুবাদ জানান। তিনি এ অভিযান পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের পরিবেশ বিপর্যয় সম্পর্কে সচেতন করে তোলার জন্যে ভূমিকা নিতে শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর