ব্রেকিং:
চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল আখের রস কেন খাবেন? অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা চাঁদপুরে মেঘনার পানি জোয়ারে বিপদসীমা অতিক্রম করেছে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মসজিদে দোয়া ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৯৯১

ফরিদগঞ্জের শিল্পপতি ফরিদ নিজ গ্রামকে শহরে পরিনত করার পরিকল্পনা

প্রকাশিত: ২৬ জুন ২০১৯  

শেখ হাসিনা সরকারের স্বপ্ন গ্রামকে শহরে পরিনত করা,আর সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ফরিদগঞ্জের তরুন শিল্পপতি শেখ ফরিদ তার নিজ গ্রামকেশহরে পরিনত করতে কাজ করে যাচ্ছেন।  ইতিমধ্যে উপজেলার অবহেলিত এলাকা হিসাবে পরিচিত ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের নিজ গ্রাম দিগদাইরগ্রামে রাস্তাঘাট, দোকান পাট,বাড়ীর চলাচলের পথসহ নানা উন্নয়নমূলক কাজ সরকারি ও ব্যক্তি উদ্যাগে হাতে নিয়েছেন বলে জানা যায়।  

তার এসবনানা উন্নয়নমূলক কাজকে স্বাগত জানিয়ে গ্রামবাসী ইতিমধ্যে দলমত নির্বিশেষে সাড়া দিয়েছেন।  প্রথমে তরুন এ শিল্পপতি তার নিজ বেপারী বাড়ীর প্রায় ৫৫টি পরিবারের এক মাত্র চলাচলের রাস্তার কাজ হাতে নেন।  আর এতে করে বেপারী বাড়ীর সকল শ্রেণীর লোকজন কাজে সহযোগিতা করতেদেখা যায়।

বেপারী বাড়ীর মহসিন, মান্নান, শামসুল হক বেপারী, হানিফ বেপারী ও মির্জা আব্বাস বলেন, আমাদের বাড়ীর তরুন শিল্পপতি ফরিদ নিজের মধ্যে কোন অহংকার না রেখে বাড়ীর উন্নয়নমূলক কাজে সহযোগিতার হাত বাড়িয়েছেন।  কিন্তু বাড়ীর আ. মমিন বেপারী একমাত্র বাধাঁ হয়ে দাড়িয়েছে।  সে চাচ্ছে তার বসতঘরের পাশ দিয়ে রাস্তা হোক, কিন্তু এতে করে পুরো বাড়ীর লোকজনের অসুবিধা পড়তে হবে।

তার এ বাধাঁকে উপেক্ষা করে ইতিমধ্যে আমরা পুরো বাড়ীর ৫৩টি পরিবারসহ এলাকাবাসী এক হয়ে তরুন এ শিল্পপতির কাজে সহযোগিতায় পাশে আছি।  খোজ নিয়ে জানা যায়, দিগদাইর বেপারী বাড়ীর হাজী মো: সেকান্তর
বেপারীর ছেলে শেখ ফরিদ ২০০০ সাল থেকে ঢাকায় এক্সপোর্ট ইনপোর্ট ব্যবসা শুরু করেন।  এফ এম ফাউন্ডেশনের চেয়ারম্যানসহ বর্তমানে প্রায় ৬টি গামেন্টর্স প্রতিষ্ঠানের মালিক। 

এছাড়াও বড় মাপের ঠিকাদার হিসাবে ইতিমধ্যে কয়েকশ কোটি টাকার কাজ চলমান রয়েছে।  এতে করে তিনি
ব্যবসায়ীদের সংগঠন এফবিসিআই ও বিজিএমই্#৩৯;র সদস্য পদ লাভ করে বছরে কোটি টাকা সরকারকে ভ্যাট প্রদান করে আসছেন।

এ বিষয়ে তরুন শিল্পপতি শেখ ফরিদের সাথে কথা হলে তিনি তার স্বপ্ন বাস্তবায়নের অভিমত প্রকাশ করে বলেন, আমি সব সময় নিজ গ্রামের উন্নয়ন নিয়ে চিন্তা করি। গ্রামের সাধারন মানুষের সুখেদুঃখে বিভিন্ন দান অনুদানের চেষ্টা করে আসছি। শহর থেকে যখন গ্রামে যাই তখন অবহেলিত গ্রামের রস্তা ঘাটের বেহাল অবস্থা দেখে সরকারের বাহিরে বিভিন্ন বাড়ীর চলাচলের পথ সুগম করার লক্ষে কাজ করার ইচ্ছা পোষণ করি।

প্রথমে নিজ বাড়ীর প্রায় ৫৪ টি পরিবারের এক মাত্র চলাচলের পথের কাজ হাতে নিয়েছি।  আর এতে করে আমার বাড়ীর এক চাচা আ: মমিন বেপারীর বাধাঁয় চলমান কাজে বিছুটা বিগ্ন ঘটে।তার পরেও বাড়ী ও এলাকাবাসীর সহযোগিতায় সকল বাধাঁ অপেক্ষা করে কাজ করে যাচ্ছি এবং যতদিন বেচেঁ আছি মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাবো।  আর এ স্বপ্ন বাস্তবায়নে আমার বাড়ীর ময় মুরব্বি থেকে শুরু করে এলাকাবাসীর সার্বিক সহযোগিতা চাই।

এ বিষয়ে স্থানীয় সুবিদপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাও. শারাফত উল্ল্যাহ বলেন, তরুন শিল্পপতি শেখ ফরিদ এসব উন্নয়ন কাজে আমার সহযোগিতা চেয়েছেন, আমিও তার এ ধরনের কাজকে সাধুবাদ জানিয়ে
সহযোগিতা করতে চাই।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর