ব্রেকিং:
মতলব উত্তরে পুকুরের প্রকৃত মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ধনাগোদা নদীতে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা চাঁদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৮৮৭ কচুয়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চাঁদপুরে এবার বীজ বরাদ্দ ৯৪৫ মে.টন ১শ` ৪০ কোটি টাকার উন্নয়নের জোয়ারে ভাসছে শাহরাস্তি মতলব পিইসি ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ১৫১ চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অত্যন্ত জাঁকজমকভাবে পালন হবে বেহেশতী নারীর ৪ গুণ গ্রান্ড দুবাই এয়ারশো-এ প্রধানমন্ত্রীর যোগদান মৈত্রী শিশু উদ্যান এন্ড হাইস্কুলে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত গ্রাম আদালত বিচার ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত স্কুল কর্তৃপক্ষের অবহেলার কারণে এসএসসি পরীক্ষা দিতে পারছে না সজিব ৩২ লক্ষ টাকার অর্থদণ্ডপ্রাপ্ত আসামী আটক মতলবের গর্ব দিলশাদ জাহান ইথেন চাঁদপুরের কৃতী সন্তান মোঃ কাউছ মিয়ার বিরল রেকর্ড

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০৭৩

ফরিদগঞ্জের শিল্পপতি ফরিদ নিজ গ্রামকে শহরে পরিনত করার পরিকল্পনা

প্রকাশিত: ২৬ জুন ২০১৯  

শেখ হাসিনা সরকারের স্বপ্ন গ্রামকে শহরে পরিনত করা,আর সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ফরিদগঞ্জের তরুন শিল্পপতি শেখ ফরিদ তার নিজ গ্রামকেশহরে পরিনত করতে কাজ করে যাচ্ছেন।  ইতিমধ্যে উপজেলার অবহেলিত এলাকা হিসাবে পরিচিত ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের নিজ গ্রাম দিগদাইরগ্রামে রাস্তাঘাট, দোকান পাট,বাড়ীর চলাচলের পথসহ নানা উন্নয়নমূলক কাজ সরকারি ও ব্যক্তি উদ্যাগে হাতে নিয়েছেন বলে জানা যায়।  

তার এসবনানা উন্নয়নমূলক কাজকে স্বাগত জানিয়ে গ্রামবাসী ইতিমধ্যে দলমত নির্বিশেষে সাড়া দিয়েছেন।  প্রথমে তরুন এ শিল্পপতি তার নিজ বেপারী বাড়ীর প্রায় ৫৫টি পরিবারের এক মাত্র চলাচলের রাস্তার কাজ হাতে নেন।  আর এতে করে বেপারী বাড়ীর সকল শ্রেণীর লোকজন কাজে সহযোগিতা করতেদেখা যায়।

বেপারী বাড়ীর মহসিন, মান্নান, শামসুল হক বেপারী, হানিফ বেপারী ও মির্জা আব্বাস বলেন, আমাদের বাড়ীর তরুন শিল্পপতি ফরিদ নিজের মধ্যে কোন অহংকার না রেখে বাড়ীর উন্নয়নমূলক কাজে সহযোগিতার হাত বাড়িয়েছেন।  কিন্তু বাড়ীর আ. মমিন বেপারী একমাত্র বাধাঁ হয়ে দাড়িয়েছে।  সে চাচ্ছে তার বসতঘরের পাশ দিয়ে রাস্তা হোক, কিন্তু এতে করে পুরো বাড়ীর লোকজনের অসুবিধা পড়তে হবে।

তার এ বাধাঁকে উপেক্ষা করে ইতিমধ্যে আমরা পুরো বাড়ীর ৫৩টি পরিবারসহ এলাকাবাসী এক হয়ে তরুন এ শিল্পপতির কাজে সহযোগিতায় পাশে আছি।  খোজ নিয়ে জানা যায়, দিগদাইর বেপারী বাড়ীর হাজী মো: সেকান্তর
বেপারীর ছেলে শেখ ফরিদ ২০০০ সাল থেকে ঢাকায় এক্সপোর্ট ইনপোর্ট ব্যবসা শুরু করেন।  এফ এম ফাউন্ডেশনের চেয়ারম্যানসহ বর্তমানে প্রায় ৬টি গামেন্টর্স প্রতিষ্ঠানের মালিক। 

এছাড়াও বড় মাপের ঠিকাদার হিসাবে ইতিমধ্যে কয়েকশ কোটি টাকার কাজ চলমান রয়েছে।  এতে করে তিনি
ব্যবসায়ীদের সংগঠন এফবিসিআই ও বিজিএমই্#৩৯;র সদস্য পদ লাভ করে বছরে কোটি টাকা সরকারকে ভ্যাট প্রদান করে আসছেন।

এ বিষয়ে তরুন শিল্পপতি শেখ ফরিদের সাথে কথা হলে তিনি তার স্বপ্ন বাস্তবায়নের অভিমত প্রকাশ করে বলেন, আমি সব সময় নিজ গ্রামের উন্নয়ন নিয়ে চিন্তা করি। গ্রামের সাধারন মানুষের সুখেদুঃখে বিভিন্ন দান অনুদানের চেষ্টা করে আসছি। শহর থেকে যখন গ্রামে যাই তখন অবহেলিত গ্রামের রস্তা ঘাটের বেহাল অবস্থা দেখে সরকারের বাহিরে বিভিন্ন বাড়ীর চলাচলের পথ সুগম করার লক্ষে কাজ করার ইচ্ছা পোষণ করি।

প্রথমে নিজ বাড়ীর প্রায় ৫৪ টি পরিবারের এক মাত্র চলাচলের পথের কাজ হাতে নিয়েছি।  আর এতে করে আমার বাড়ীর এক চাচা আ: মমিন বেপারীর বাধাঁয় চলমান কাজে বিছুটা বিগ্ন ঘটে।তার পরেও বাড়ী ও এলাকাবাসীর সহযোগিতায় সকল বাধাঁ অপেক্ষা করে কাজ করে যাচ্ছি এবং যতদিন বেচেঁ আছি মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাবো।  আর এ স্বপ্ন বাস্তবায়নে আমার বাড়ীর ময় মুরব্বি থেকে শুরু করে এলাকাবাসীর সার্বিক সহযোগিতা চাই।

এ বিষয়ে স্থানীয় সুবিদপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাও. শারাফত উল্ল্যাহ বলেন, তরুন শিল্পপতি শেখ ফরিদ এসব উন্নয়ন কাজে আমার সহযোগিতা চেয়েছেন, আমিও তার এ ধরনের কাজকে সাধুবাদ জানিয়ে
সহযোগিতা করতে চাই।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর