ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে ডাকাতিয়ার নষ্ট পানিতে লাখ লাখ টাকার মাছ মরে গেছে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া এককালের প্রমত্তা ডাকাতিয়া নদীর নষ্ট পানিতে মাছ ব্যবসায়ীর মাথায় হাত পড়েছে। দুর্গন্ধযুক্ত পানিতে সৃষ্ট গ্যাসের কারণে ৩/৪ লাখ টাকার মাছ মরে গেছে বলে দাবি করেছেন মৎস্য ব্যবসায়ী লোকমান তালুকদার।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ডাকাতিয়া নদীতে চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের কারণে জোয়ার-ভাটা নেই। ফলে পানির একমুখী প্রবাহ। এরই মধ্যে পানিতে ময়লা-আর্বজনা, বাজারের বর্জ্য ও ড্রেনের পানি ফেলার কারণে ডাকাতিয়া নদীর পানি নষ্ট হয়ে গেছে। দুর্গন্ধের কারণে পাশ দিয়ে চলাচলকারী মানুষকে নাক বন্ধ করে থাকতে হয়।

ডাকাতিয়া নদীর মধ্যেই কেরোয়ার বদ্ধ জলাশয় তিন বছর পূর্বে লীজ নিয়ে মাছচাষ করছেন স্থানীয় লোকমান তালুকদার। তার মাছ চাষের অংশেই নদীর নষ্ট পানি ঢুকে লাখ লাখ টাকার মাছ মরে গেছে। তিনি জানান, নদীর পানি বৃদ্ধি পাওয়ায় গত ৩/৪ দিন ধরেই তার মাছের প্রকল্পে নদীর পানি ঢুকছে। দুর্গন্ধযুক্ত নষ্ট পানি তার মাছের ক্ষতি হবে দেখে তিনি পানি পরিষ্কারে নানাভাবে চেষ্টা করেও ব্যর্থ হন। সর্বশেষ গত বুধবার সকালে তিনি মাছের প্রকল্প এলাকায় গিয়ে দেখেন তার সমস্ত মাছ মরে ভেসে উঠেছে। যার বর্তমান বাজার মূল্য ৩/৪ লাখ টাকা। নদীর পানি নষ্ট হওয়া থেকে রক্ষায় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 
দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর