ব্রেকিং:
ঘামে দুর্গন্ধ, কারণ ও সমাধানের উপায় জানুন ছুটি বাড়ছে ২৫ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৩

ফরিদগঞ্জে মাত্রাতিরিক্ত পণ্য ক্রয় করায় ফেঁসে গেছে প্রবাসীর স্ত্রী

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

'করোনাভাইরাস নিয়ে জনগণের চলমান দুঃসময়ে যেখানে হবে মজুদদারি, সেখানেই চলবে খবরদারি।' এমন ব্যতিক্রমী শ্লোগান সামনে নিয়ে মাঠে নেমেছে ফরিদগঞ্জ উপজেলার সফিকুল ইসলাম পাটওয়ারী নামে এক ইউপি চেয়ারম্যান।

 


প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বাজার থেকে ক্রয় করে বাড়ি রওনা দেন এক প্রবাসীর স্ত্রী। ওই খবর পেয়ে তাৎক্ষণিক এলাকার ইউপি চেয়ারম্যানের নির্দেশে তার চৌকিদার বাজারে গিয়ে উক্ত মালামাল নিয়ে আসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। পরে এগুলো জব্দ করে এক পর্যায়ে ক্রয় করা পণ্যের ১ ভাগ দেয়া হয় ক্রেতা ওই প্রবাসীর স্ত্রীকে, বাকি ২ ভাগ বিনামূল্যে দিয়ে দেন এতিমখানায়। শুধু তাই নয়, দেশের এ দুঃসময়ে একজন ক্রেতার কাছে মাত্রাতিরিক্ত পণ্য বিক্রির দায়ে চান্দ্রাবাজারের দোকানীকে সাময়িক শাস্তি দিয়ে ছেড়ে দেন। জনস্বার্থে অনুকরণীয় এমন দৃষ্টান্তের ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রাবাজারে।

 


সংশ্লিষ্ট সূত্র ও এলাকাবাসী জানায়, গতকাল রোববার উপজেলার চান্দ্রাবাজার থেকে জনৈক প্রবাসীর স্ত্রী তার সংসারের প্রয়োজনের চেয়ে অতিরিক্তি ৫০ কেজি ওজনের তিন বস্তা চাল, আলু, তেল, লবণসহ বিভিন্ন পণ্য ক্রয় করে বাজার থেকে বাড়ি রওনা দেন। এ খবর শুনে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান সফিকুর রহমান পাটওয়ারী তার পরিষদের চৌকিদার পাঠিয়ে ওই প্রবাসীর স্ত্রীসহ তার ক্রয় করা পণ্য আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে আসেন। এক পর্যায়ে জিজ্ঞাসাবাদে ইউপি চেয়ারম্যান নিশ্চিত হন প্রবাসীর স্ত্রী তার প্রয়োজনের চেয়ে মাত্রাতিরিক্ত পণ্য ক্রয় করেন।

 


ঘটনার সতত্য স্বীকার করে ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, 'করোনাভাইরাস নিয়ে দেশে চলমান এ দুঃসময়ে এখন থেকে যেখানে চলবে মজুমদারি, সেখানেই চলবে খবরদারি' এ শ্লোগান নিয়ে আমার ইউনিয়নের হাট-বাজারে প্রতিদিন মনিটরিং চলবে। কেউ যেনো প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্ত নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে না পারে সেজন্যে জনস্বার্থে আমার কঠোর ভূমিকা থাকবে।

 


ফরিদগঞ্জের ইউএনও শিউলী হরি বলেন, দেশের চলমান এ দুঃসময়ে জনস্বার্থে সবার মধ্যেই মানবিক গুণাবলি জাগ্রত হতে হবে। যার অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে জনস্বার্থে ভূমিকা নিয়েছেন ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম পাটওয়ারী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর