ব্রেকিং:
নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার ঘুষের অভিযোগ অস্বীকার করলো কাতার করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়ালো
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৫৫

ফরিদগঞ্জে রাতের অাঁধারে শতবর্ষী বৃদ্ধার সব কেড়ে নিল দুর্বৃত্তরা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

ফরিদগঞ্জে রাতের অাঁধারে এক শতবর্ষী বৃদ্ধার ঝুপড়ি ঘর পুড়িছে দিয়েছে দুর্বৃত্তরা। এই বৃদ্ধার মেয়ে মার পুড়ে যাওয়া ঘর মেরামত করতে বারবার চেষ্টা করলেও প্রতিপক্ষের বাধার মুখে গত দেড় মাসেও তা পারছে না। দুর্বৃত্তরা বৃদ্ধার বসতঘর পুড়িয়ে দিয়ে সেই ভিটেমাটি দখলের পাঁয়তারা করছে।

জানা গেছে, উপজেলার ১১নং চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের পূর্ব সন্তোষপুর গ্রামের চাঁন মিয়া বেপারী বাড়ির মৃত সামছুল হকের স্ত্রী শতবর্ষী হজের নেছা তার স্বামী পরিত্যক্তা মেয়ে জাহানারা বেগম (৫০)সহ বসবাস করেন। হজের নেছার বর্তমান বয়স ১শ' ১ বছর। বয়সের ভারে চলাফেরা করতে কষ্ট হয় তার। তার দেখাশোনা করেন মেয়ে জাহানারা বেগম। ভূমিহীন এ পরিবারটি ১৯৯৪ সালে জাহানারার চাচাতো ভাই হানিফ মিয়ার কাছ থেকে সাড়ে সাত শতক জমি ক্রয় করে সেখানে একটি দোচালা টিনের ঘর করে তৈরি করে বসবাস শুরু করেন।

জাহানারা বেগম জানান, তার খরিদ করা জমির উপর একটি কুচক্রী মহলের নজর পড়ে। শেষ রক্ষা করার জন্যে চাঁদপুরের বিজ্ঞ আদালতের শরণাপন্ন হন জাহানারা বেগম। কিন্তুপার্শ্ববর্তী বাড়ির এক চাচী সাহিদা বেগম তার লোকজন দিয়ে হয়রানি শুরু করে জাহানারা বেগমকে। পর্যায়ক্রমে জাহানারা বেগমের গোয়ালের গরু, রান্না ঘর, টয়লেটসহ সবকিছুই ভেঙ্গে নিয়ে যায়। এরপরও আদালতে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে জাহানারা বেগমকে হয়রানি করছে।

তিনি জানান, সর্বশেষ গত ৩০ ডিসেম্বর গভীর রাতে কে বা কারা তার বসতঘরে আগুন দিয়ে মা মেয়েসহ পুড়িয়ে মারার চেষ্টা করে। আগুনের লেলিহান শিখা দেখে ও তাদের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তার বৃদ্ধ মাকে ও তাকে উদ্ধার করে। পরে তিনি এ ব্যাপারে ফরিদগঞ্জ থানায় জিডি করেন। এরই মধ্যে কিছু অর্থ জোগাড় করে জাহানারা বেগম টিন আর কাঠ বাঁশ দিয়ে পুনরায় ঘর নির্মাণ করতে গেলে বাধা দেয় প্রতিপক্ষ সাহিদা বেগম।

এ ব্যাপারে ঘর নির্মাণে বাধাদানকারী সাহিদা বেগম জানান, এই জমি নিয়ে আদালতে মামলা চলমান। তাই ঘর নির্মাণে আমরা বাধা প্রদান করছি।

এদিকে স্থানীয় লোকজনের দাবি, শতবর্ষী এই বৃদ্ধা ও তার মেয়ের জাহানারা বেগমকে জমি থেকে উচ্ছেদ করতে কৌশলে ঘর পুড়িয়ে দিয়ে এখন নতুন করে ঘর নির্মাণ করতে দিচ্ছে না ওই প্রভাবশালীরা। তারা এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর