ব্রেকিং:
শুকরের খামারের পাশে মর্গ! ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী হাজীগঞ্জ উপজেলার ইছাপুরা গ্রামে নেমেছে শোকের ছায়া ব্যতিক্রম ওসি! জানুন বিস্তারিত মতলবে খাদেরগাঁও বায়তুল ফালাহ জামে মসজিদের উদ্বোধন নারীদের যেভাবে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে হাইমচরে উত্তর ইউনিয়ন কৃষকদলের সম্মেলন অনুষ্ঠিত চাঁদপুর মাছঘাটে এতো ইলিশ কোথা থেকে এলো আজ কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময় বাঘড়ায় জমজমাট এই ধরণের ব্যবসা, জানুন বিস্তারিত চাঁদপুরে যেভাবে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে ফরিদগঞ্জে `বঙ্গবন্ধু উৎসব` শুরু কচুয়ায় আদালতের মাধ্যমে যে অমূল্য সম্পদ ফিরে পেলো অসহায় পারুল বেগম চতুরঙ্গ ইলিশ উৎসবের সার্বিক প্রস্তুতি সভা চাঁদপুরে ৪২৮ কোটি টাকার যেসকল ক্রয় প্রস্তাব অনুমোদন চাঁদপুরে বিদ্যুতের তারের জন্য এ কি হলো মাদরাসা ছাত্রের অনিয়ম-দুর্নীতির কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হলে ব্যবস্থা: কাদের ফরিদগঞ্জে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা বলাখালে স্ট্যান্ডকেন্দ্রিক চাঁদা ও শিক্ষার্থী হয়রানি

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২০

ফিফার বর্ষসেরার লড়াইয়ে মেসি-রোনালদো-ডাইক

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন উয়েফা বর্ষসেরার পুরস্কার পাওয়া ভার্জিল ভন ডাইক।
এ পুরস্কার জয়ের দৌড়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। লিভারপুলের ডিফেন্ডার ডাইক উয়েফার পুরস্কার জিতেছিলেন রোনালদো ও মেসিকে পেছনে ফেলে।  বলা হচ্ছে, মেসি ও রোনালদোর থেকে তিনগুণ বেশি ভোট পেয়ে উয়েফার সর্বোচ্চ পুরস্কার জিতেছিলেন ডাইক।

গত মৌসুমে অনফিল্ডে দারুণ সময় কাটান ২৮ বছর বয়সী এ ফুটবলার। লিভারপুলের হয়ে গত মৌসুমে কোনো ম্যাচ মিস করেননি। ৩৭ ম্যাচে দলের হয়ে কেবল ৩৫ মিনিট মাঠের বাইরে ছিলেন। রক্ষণে অসাধারণ পারফরম্যান্সে লিভারপুলের জালে হতে যাওয়া ২০টি গোলের প্রচেষ্টা নষ্ট করে দেন তিনি। দারুণ দক্ষতায় রক্ষণ সামলানোর পাশাপাশি অলরেডসদের হয়ে ৪টি গোল করেছেন বেলজিয়ান এ তারকা।

লিভারপুলকে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন ভন ডাইক। ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবে প্রিমিয়ার লিগের প্লেয়ার অব দ্য সিজন ও প্লেয়ার্স প্লেয়ার অব দ্য সিজনের পুরস্কার পেয়েছিলেন। 

এরপর উয়েফা বর্ষসেরা খেলোয়াড় ও সেরা ডিফেন্ডারের পুরস্কার জেতেন। এবার ফিফার বর্ষসেরার পুরস্কার তার শোকেসে উঠে কিনা সেটাই দেখার। 

দুইবারের ফিফা বর্ষসেরা পুরস্কার জেতা রোনালদো টানা চতুর্থবারের মতো সেরাদের কাতারে জায়গা পেয়েছেন। সর্বোচ্চ পাঁচবার এ পুরস্কার জেতা মেসি বরাবরের মতো আছেন এ তালিকাতে।ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিয়লা, লিভারপুলের ইর্য়ুগেন ক্লপ ও টটেনহ্যাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনো।

বর্ষসেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকায় ব্রাজিলের দুইজন জায়গা পেয়েছেন। লিভারপুলের অ্যালিসন ও ম্যানচেস্টার সিটির এন্ডারসন সেরার লড়াইয়ে আছেন। তৃতীয়জন হচ্ছেন বার্সেলোনার স্টিজেন।আগামী ২৩ সেপ্টেম্বর মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর