ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৭৩

ফেসবুকের লকড ছবি ডাউনলোড করার উপায়

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

ফেসবুকের অনেকেই প্রোফাইল লকড করে রাখেন। তাই ফুল সাইজ ভিউ পিকচার ডাউনলোড করা নিয়ে ঝামেলায় পড়েন অনেকেই। ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য রয়েছে এই সমস্যার সমাধান।

এজন্য আপনাকে কোনো প্রোফাইল পিকচার আনলকার টুল বা অ্যাপ ব্যবহার করতে হবে না। আপনি ফেসবুক থেকে কাজটি সহজেই করতে পারবেন। প্রথমে আপনাকে ওই প্রোফাইলের প্রবেশ করতে হবে। পিসি ব্যবহারকারীরা ব্রাউজারের ইনসপেক্টর টুল ইউজ করে যে কোনো ফেসবুক প্রোফাইল আইডি সহজেই বের করতে পারবেন। কিন্তু মোবাইলে ইনসপেক্টর টুল থাকে না। এজন্য findmyfbid.com ওয়েব টুলটিতে প্রবেশ করুন এবং যে কারো ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে ব্রাউজার থেকে প্রোফাইল লিংকটি কপি করুন। যে কোনো ফেসবুক প্রোফাইল লিংক প্রবেশ করানোর পরে ‘Find numeric ID’ বাটনটিতে ক্লিক করুন। দেখবেন সঙ্গে সঙ্গে আপনার প্রবেশ করানো লিংকটি থেকে Facebook personal numeric ID টি পেয়ে যাবেন।

এবার মোবাইল বা পিসির যে কোনো ব্রাউজারে নতুন ট্যাব ওপেন করে লিংকটি ( https://graph.facebook .com/ID/picture?width=800) পেস্ট করুন, এখনই লিংকটি ভিজিট করবেন না।

এবার লিংকে থাকা ID টেক্সটটি আপনার জেনারেট করা Facebook personal numeric ID এর সঙ্গে রিপ্লেস করুন। এতে লিংকটি দেখতে https://graph.facebook. com/100008008238580/picture?width=800 এমন হবে। এবার এই লিংকটিতে প্রবেশ করলেই ওই প্রোফাইলের লকড থাকা প্রোফাইল পিকচার ফুল সাইজ ওপেন হয়ে যাবে। আপনি যেটা সহজেই ডাউনলোড করতে পারবেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর