ব্রেকিং:
মতলবে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার শাহরাস্তিতে আইনশৃঙ্খলা কমিটির সভা কচুয়ায় শিক্ষা সফরের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন মেয়র পদে ৩ জনসহ মোট ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ হাজীগঞ্জে চার শতাধিক ছাত্রীর মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ জুমার দিনে গোসলের গুরুত্ব ও ফজিলত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক পেয়েছেন ফরক্কাবাদের ইমাম হোসেন হাইমচর জাটকা রক্ষা সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হৃদরোগে আক্রান্ত একি দৃশ্য দেখল চাঁদপুরবাসী চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ১০ এসএসসি পরীক্ষার্থী কারাগারে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০৪ পদের ৫৬টিই শূন্য হাজীগঞ্জে এ্যাম্বুলেন্সের মুখামুখি সংঘর্ষে অটো চালকের মৃত্যু,আহত চাঁদপুরে মুজিববর্ষে ১০ হাজার কিমি নদী ড্রেজিং হবে রাতে বাল্কহেড চলাচল বন্ধে সহযোগিতা চায় চাঁদপুর কোস্টগার্ড নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৬৩

বলিরেখাহীন ত্বকের জন্য গাজরের ফেসপ্যাক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

গাজর খেলে শরীরের পাশাপাশি সুস্থ থাকে ত্বক। ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গাজর অতুলনীয়। কেবল খাবার হিসেবেই নয়, এটি ব্যবহার করা যায় ফেসপ্যাক হিসেবেও। জেনে নিন কীভাবে তৈরি করবেন গাজরের ফেসপ্যাক।
 শুষ্ক ত্বকের জন্য
গাজরে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে, ফলে ত্বকের ভিতরে পৌঁছে ময়েশ্চারাইজেশন যোগায় এবং ত্বক উজ্জ্বল করে। একটি গাজরের অর্ধেক পেস্ট করে নিন। ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধ মিশিয়ে ত্বকে ১৫ মিনিট মেখে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
তৈলাক্ত ত্বকের জন্য
গাজরে প্রচুর ভিটামিন এ পাওয়া যায়। ১ টেবিল চামচ দই, বেসন এবং কয়েক ফোঁটা লেবুর রসের সঙ্গে গাজরের পেস্ট মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১ ঘন্টা পরে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ত্বক উজ্জ্বল করতে
গাজরের রসের সঙ্গে টক দই এবং ডিমের সাদা অংশ মিশিয়ে ১৫ মিনিট মেখে রাখুন ত্বকে। কুসুম গরম পানির ঝাপটায় ধুয়ে ফেলুন। এটি নতুন কোষের গঠনে সাহায্য করে। পাশাপাশি ত্বকে নিয়ে আসে জৌলুস।
সূর্যের রশ্মি থেকে ত্বক বাঁচাতে
গাজরে থাকা বেটা ক্যারোটিন এবং ক্যারোটিনয়েডস সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে বাঁচাতে পারে ত্বক। সূর্যের রশ্মির থেকে হওয়া পোড়াভাবও দূর করে এটি। এজন্য গাজরের রসের সঙ্গে সমপরিমাণ গোলাপজল মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরে রাখুন। রোদে বের হলে মাঝেমধ্যে মুখে স্প্রে করে নিন।
বলিরেখা দূর করতে
অ্যালোভেরার সঙ্গে গাজরের রস মিশিয়ে ত্বকে লাগালে নতুন কোলাজেন তৈরি হবে। ফলে দূর হয় বলিরেখা। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর