ব্রেকিং:
‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী হাজীগঞ্জ উপজেলার ইছাপুরা গ্রামে নেমেছে শোকের ছায়া ব্যতিক্রম ওসি! জানুন বিস্তারিত মতলবে খাদেরগাঁও বায়তুল ফালাহ জামে মসজিদের উদ্বোধন নারীদের যেভাবে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে হাইমচরে উত্তর ইউনিয়ন কৃষকদলের সম্মেলন অনুষ্ঠিত চাঁদপুর মাছঘাটে এতো ইলিশ কোথা থেকে এলো আজ কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময় বাঘড়ায় জমজমাট এই ধরণের ব্যবসা, জানুন বিস্তারিত চাঁদপুরে যেভাবে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে ফরিদগঞ্জে `বঙ্গবন্ধু উৎসব` শুরু কচুয়ায় আদালতের মাধ্যমে যে অমূল্য সম্পদ ফিরে পেলো অসহায় পারুল বেগম চতুরঙ্গ ইলিশ উৎসবের সার্বিক প্রস্তুতি সভা চাঁদপুরে ৪২৮ কোটি টাকার যেসকল ক্রয় প্রস্তাব অনুমোদন চাঁদপুরে বিদ্যুতের তারের জন্য এ কি হলো মাদরাসা ছাত্রের অনিয়ম-দুর্নীতির কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হলে ব্যবস্থা: কাদের ফরিদগঞ্জে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা বলাখালে স্ট্যান্ডকেন্দ্রিক চাঁদা ও শিক্ষার্থী হয়রানি চাঁদপুরে শিক্ষকদের ১১তম ও ১০তম গ্রেডের দাবি

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৫

বলিরেখাহীন ত্বকের জন্য গাজরের ফেসপ্যাক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

গাজর খেলে শরীরের পাশাপাশি সুস্থ থাকে ত্বক। ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গাজর অতুলনীয়। কেবল খাবার হিসেবেই নয়, এটি ব্যবহার করা যায় ফেসপ্যাক হিসেবেও। জেনে নিন কীভাবে তৈরি করবেন গাজরের ফেসপ্যাক।
 শুষ্ক ত্বকের জন্য
গাজরে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে, ফলে ত্বকের ভিতরে পৌঁছে ময়েশ্চারাইজেশন যোগায় এবং ত্বক উজ্জ্বল করে। একটি গাজরের অর্ধেক পেস্ট করে নিন। ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধ মিশিয়ে ত্বকে ১৫ মিনিট মেখে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
তৈলাক্ত ত্বকের জন্য
গাজরে প্রচুর ভিটামিন এ পাওয়া যায়। ১ টেবিল চামচ দই, বেসন এবং কয়েক ফোঁটা লেবুর রসের সঙ্গে গাজরের পেস্ট মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১ ঘন্টা পরে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ত্বক উজ্জ্বল করতে
গাজরের রসের সঙ্গে টক দই এবং ডিমের সাদা অংশ মিশিয়ে ১৫ মিনিট মেখে রাখুন ত্বকে। কুসুম গরম পানির ঝাপটায় ধুয়ে ফেলুন। এটি নতুন কোষের গঠনে সাহায্য করে। পাশাপাশি ত্বকে নিয়ে আসে জৌলুস।
সূর্যের রশ্মি থেকে ত্বক বাঁচাতে
গাজরে থাকা বেটা ক্যারোটিন এবং ক্যারোটিনয়েডস সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে বাঁচাতে পারে ত্বক। সূর্যের রশ্মির থেকে হওয়া পোড়াভাবও দূর করে এটি। এজন্য গাজরের রসের সঙ্গে সমপরিমাণ গোলাপজল মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরে রাখুন। রোদে বের হলে মাঝেমধ্যে মুখে স্প্রে করে নিন।
বলিরেখা দূর করতে
অ্যালোভেরার সঙ্গে গাজরের রস মিশিয়ে ত্বকে লাগালে নতুন কোলাজেন তৈরি হবে। ফলে দূর হয় বলিরেখা। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর