ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯২

বাংলাদেশকে নিয়ে নতুন মাইলফলক শুরু রশিদ খানের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নেমেছে নবাগত টিম আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস করতে নেমেই নতুন মাইলফলকে নাম লেখালেন আফগান অধিনায়ক রশিদ খান। টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ অধিনায়ক এখন আফগানিস্তানের এই স্পিনার।

জিম্বাবুয়ের টাটেন্ডা টাইবু সবচেয়ে কম বয়সী টেস্ট অধিনায়কের জায়গাটা দখল করে রেখেছিলেন। তাকে সরিয়ে এ জায়গা বসলেন রশিদ খান। এই শহরেই ২০০৩ সালে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথের। এবার সেই চট্টগ্রামে নতুন অধ্যায় শুরু করলেন আফগানিস্তানের নতুন অধিনায়ক।

বিশ্বকাপে আফগানিস্তানের হতাশাজনক পারফরম্যান্সের পর তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে দায়িত্ব পান রশিদ।

বৃহস্পতিবার টস করতে নামার দিন তার বয়স ২০ বছর ৩৫০ দিন। মাত্র ৮ দিনের ব্যবধানে টাইবুকে পেছনে ফেললেন তিনি। ২০০৪ সালে ২০ বছর ৩৫৮ দিন বয়সে টেস্ট অধিনায়কত্ব করেন টাইবু।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার ছোট তালিকায় বাংলাদেশে দুইজন আছেন। ২০০৯ ওয়েস্ট ইন্ডিজ সফরে মাশরাফী বিন মোর্ত্তজা হঠাৎ করে চোট পেলে নেতৃত্ব পান সাকিব আল হাসান।  তখন তার বয়স ছিল ২২ বছর ১১৫ দিন। 

বাংলাদেশের সর্বকনিষ্ঠ টেস্ট অধিনায়ক হলেও সব মিলিয়ে ষষ্ঠ স্থানে বাঁহাতি অলরাউন্ডার। এছাড়া ২০০৭ সালে শ্রীলংকার বিপক্ষে টস করতে নামার সময় মোহাম্মদ আশরাফুলের বয়স ছিল ২২ বছর ৩৫৩ দিন।

সবচেয়ে কম বয়সে দেশকে নেতৃত্ব দেয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বুধবার সংবাদ মাধ্যমকে রশিদ বলেছিলেন, দেশকে নেতৃত্ব দেয়া সব সময়ই গর্বের বিষয়। আমি সবচেয়ে কম বয়সে দলকে নেতৃত্ব দিচ্ছি। দেশের হয়ে খেলা ও দেশকে প্রতিনিধিত্ব করা দারুণ ব্যাপার। অধিনায়ক হিসেবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চাই।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর