ব্রেকিং:
শাহরাস্তিতে বাস-অটোর ভয়ঙ্কর সংঘর্ষ শাহরাস্তিতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান উদয়ন শিশু বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শিশু শিক্ষায় প্রশংসনীয় ভূমিকা রাখছে মাতৃছায়া কিন্ডারগার্টেন মতলবে ভয়ঙ্কর মাদক সম্রাট আটক তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতেই নেতা নির্বাচন করা হবে শাহরাস্তিতে লম্পটের খপ্পরে বিধবার বাচ্চা প্রসব চাঁদপুরে আটকেপড়া লঞ্চ যাত্রীদের খাবার বিতরণ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ছয় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত আশ্রয়কেন্দ্র থেকে ফিরছে উপকূলবাসী মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত সাদা মনের মানুষ মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপি স্বামীকে লাথি মেরে আহত করল স্ত্রী ফরিদগঞ্জে স্কুল সমূহে ছুটি ঘোষণা এমদাদিয়া মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল ঘূর্ণিঝড় `বুলবুল` মোকাবেলায় আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে মানুষ উদ্ধার কার্যক্রমে চাঁদপুর রেড ক্রিসেন্ট চাঁদপুরসহ ১৪ জেলায় দু’দিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে ঘূর্ণিঝড় মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রস্তুতি চাঁদপুরে পালিত হয়েছে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ)

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৫৭৩

বাংলাদেশকে পাকিস্তান বানাতে দেব না: শাহরিয়ার কবির

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮  

ড. কামাল হোসেনকে পাকিস্তানে চলে যেতে বলেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বিশিষ্ট লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির।

তিনি বলেন, ড. কামালের শ্বশুরবাড়ি পাকিস্তানে। উনাকে বলে দিতে হবে আপনি পাকিস্তানে চলে যান। বাংলাদেশকে পাকিস্তান বানাতে দেব না। যারাই জামায়াতের সহযোগীতা করবে তাদেরকে বাক্স-পোটলা বেধে পাকিস্তানে পাঠিয়ে দিতে হবে।

বুধবার বিকেলে সাতক্ষীরা সদর উপজেলার আগঁরদাড়ি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জামায়াতরা বলবে, “হিন্দুদের দেশ বাংলাদেশ না, হিন্দুরা ভারতে চলে যাও।” হিন্দুরা ভারতে চলে যাবে না। বাংলাদেশ স্বাধীন করার জন্য হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলমান সমস্ত বাঙালি রক্ত দিয়েছে। যারা হিন্দুদের ভারতে চলে যেতে বলবে তারা পাকিস্তানে চলে যান। যারা পাকিস্তানে যাওয়ার খালেদা জিয়া থেকে শুরু করে তাদেরকে আমরা পাকিস্তানে পাঠিয়ে দেব।

জামায়াতকে শুধু নিষিদ্ধ নয় দেশ থেকে বিতাড়িত করার আহ্বান জানিয়ে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি আরো বলেন, জামায়াতের নেতাকর্মীরা বলেছে এদেশে হিন্দুরা থাকতে পারবে না। আমাদের পরিষ্কার কথা জামায়াত এ দেশে থাকতে পারবে না। জামায়াতকে দেশ থেকে বিতাড়িত করে পাকিস্তানে পাঠিয়ে দিতে হবে। জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ২৭ বছর ধরে আমরা এ জামায়াতের বিরুদ্ধে আন্দোলন করেছি। সরকারকে বলেছি এবার যদি আপনারা ক্ষমতায় আসেন যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালে সবার আগে জামায়াতের বিচার করতে হবে। সরকার আমাদের কথা দিয়েছেন ক্ষমতায় এলে সবার আগে জামায়াতের বিচার করা হবে। শুধু নিষিদ্ধ না দেশ থেকে জামায়াত নির্মূল করতে হবে।

শাহরিয়ার কবির আরো বলেন, জামায়াত-বিএনপি চুপ করে বসে আছে। এখন পর্যন্ত তাদের নির্বাচনী প্রচার-প্রচারণা দেখা যাচ্ছে না তার কারণ কী? এটা হচ্ছে ঝড়ের পূর্বাভাস। ঝড় আসার আগে যেমন আকাশ থমথম করে, বাতাস থেমে যায় তেমন পরিবেশ সৃষ্টি হয়েছে। এজন্য আমাদেরকে সচেতন হতে হবে। আগে থেকে প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। জামায়াত-বিএনপি বুঝে গেছে নির্বাচনে তারা বিপুল ভোটে পরাজিত হবে। এজন্য তারা নির্বাচনকে ঘিরে নাশকতার পরিকল্পনা করছে যেমনটা করেছিলো ২০১৩-১৪ সালে।

তিনি বলেন, কিন্তু তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়া হবে না। কোন রকম সহিংসতা সৃষ্টি করলে তার জবাব দেয়া হবে।’

আগামী নির্বাচনে সবাইকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে শাহরিয়ার কবির বলেন, দেশটা আমাদের সবার। এ দেশ জামায়াতের না সেটা জামায়াতকে বুঝিয়ে দিতে হবে। আর সেটা প্রমাণ করার বড় সুযোগ ৩০ তারিখের নির্বাচন। এ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে বিপুল ভোটে জয়ী করে মুক্তিযোদ্ধের বিপক্ষ শক্তিকে একাত্তরের মতো আবারো পরাজিত করতে হবে।

আগঁরদাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজনুর রহমান মালীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আহ্বায়ক অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, জাসদ (আম্বিয়া) জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রীস আলী, তথ্য মন্ত্রাণালয়ের কর্মকর্তা পূর্ণিমা শীল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাতক্ষীরা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমির হোসেন খান চৌধুরী প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু গোপাল চন্দ্র ঘোষাল, আগঁরদাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হবি, সাধারণ সম্পাদক তাপস কুমার আচার্য।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর