ব্রেকিং:
চাঁদপুরে চাহিদার ৯৪ % বই বিতরণ সম্পন্ন নারী নির্যাতন প্রতিরোধে ফরিদগঞ্জে অরেঞ্জ ক্যাম্পেইন ফরিদগঞ্জে দিন দুপুরে দুর্ধর্ষ ডাকাতি কচুয়ায় পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা সামলাচ্ছেন স্বামী-স্ত্রী চৌধুরীঘাট এলাকায় সিসি ক্যামেরা স্থাপন হাজীগঞ্জে নিম্মবিত্ত নারীরা জ্বালানীতে ব্যবহার করছে গোবরের লাকড়ি চাঁদপুরে সরকারি হাসপাতালে চিকিৎসকের বিরুদ্ধে অর্থ নেয়ার অভিযোগ ফরিদগঞ্জে গ্রাম আদালতের রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু চাঁদপুরে শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকী পালিত চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট ১২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে কয়েক লাখ টাকা অনুদান বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত বাবা-মা ইচ্ছে করে মেয়েকে বাল্যবিবাহ দেন ধূমপান করায় ৩ জনকে জরিমানা আজ মতলব মুক্ত দিবস ফরিদগঞ্জের নবাগত উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি মতলবে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ ফরিদগঞ্জে বড় বোন ও ছোট ভাইকে ঠকাতে গিয়ে এ কেমন কান্ড পালবাজারে আড়তদারদের দখলে বকুলতলা সড়ক

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৭৪

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ভারতের প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে ভারতীয় প্রযুক্তি প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা। বুধবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) টেক–মাহিন্দ্রার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। বৈঠকে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানান প্রতিমন্ত্রী। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি বিষয়ে সিপি গুরনানিকে বিস্তারিত জানান জুনাইদ। গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত বিভিন্ন কার্যক্রম, বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির ওপর শুল্ক হ্রাস বা প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানিয়েছেন। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি। অচিরেই প্রতিষ্ঠানটি বাংলাদেশে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জুনাইদ।

বৈঠকের আগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ঘুরে বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন দেখেন। গত সোমবার শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস বৃহস্পতিবার শেষ হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর