ব্রেকিং:
পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা স্মার্টফোন ও ট্যাবের মেলা বসবে ৪ জুলাই প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে রোহিঙ্গা ইস্যু

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১২ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
১২৯১

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ভারতের প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে ভারতীয় প্রযুক্তি প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা। বুধবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) টেক–মাহিন্দ্রার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। বৈঠকে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানান প্রতিমন্ত্রী। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি বিষয়ে সিপি গুরনানিকে বিস্তারিত জানান জুনাইদ। গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত বিভিন্ন কার্যক্রম, বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির ওপর শুল্ক হ্রাস বা প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানিয়েছেন। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি। অচিরেই প্রতিষ্ঠানটি বাংলাদেশে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জুনাইদ।

বৈঠকের আগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ঘুরে বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন দেখেন। গত সোমবার শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস বৃহস্পতিবার শেষ হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর