ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩৩৬

বাজেট বাস্তবায়নই বড় চ্যালেঞ্জ: অর্থমন্ত্রী

প্রকাশিত: ৯ মে ২০১৯  

শুধু বাজেট প্রণয়ন নয়, বাস্তবায়নই হচ্ছে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বাজেট করতে গিয়ে চ্যালেঞ্জ দেখিনি। তবে এটা বাস্তবায়নে অনেক চ্যালেঞ্জ সামনে আসবে।

বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় বাজেটে সবারই চাহিদা থাকে। সবারই চাহিদা পূরণ করতে চেষ্টা করবো।

কোন বিষয়কে গুরুত্ব দিয়ে অর্থবছরের বাজেট প্রণয়ন করা হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা বললে বাজেটের আর কোনো কিছু গোপন থাকে না। এ বিষয়ে এ মুহূর্তে বলবো না; কারণ তাহলে বাজেটের মজাই নষ্ট হয়ে যাবে।

মন্ত্রী বলেন, শেয়ার মার্কেট, ব্যাংকিং সেক্টরসহ দেশের সব বিভাগ নিয়ে কথা থাকবে এবারের বাজেটে। কিন্তু কোন বিভাগের জন্য কী থাকবে তা এ মুহূর্তে বলা যাবে না। কারণ বাজেট সম্পর্কে বলার সময় এখনো আসেনি। আসলে বলব। সময়ের আগে কথা বলা মুশকিল।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজস্ব আহরণ করে যেসব বড় প্রকল্পগুলো চলমান আছে, সেগুলো বাস্তবায়ন করতে হবে। এগুলো বাস্তবায়নের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে। আর এটা সব মানুষের উপকারে আসবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর