ব্রেকিং:
চাঁদপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা মতলব উত্তর উপজেলা মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর কচুয়ায় রমরমা প্রাইভেট বাণিজ্য গরীব শিক্ষার্থীদের অভিভাবকরা বিপাকে চাঁদপুরে মৎস্য আইন না মেনে চলছে বিভিন্ন প্রজাতির মাছ নিধন সিহিরচোঁ সপ্রাবিতে কমেছে শিক্ষার্থী : বাড়ছে টাকা ভাগাভাগি হাজীগঞ্জে ইভটিজিংয়ের অভিযোগে স্কুলের সামনে থেকে দু’কিশোর আটক মতলবে কালের বির্বতনে বিলুপ্তির পথে লাঙ্গল-জোঁয়াল-মই-হালের বলদ চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পুরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৩৫

‘বিচারাধীন বিষয়ে সংবাদ প্রচারের ব্যাখ্যা দেবে সুপ্রিমকোর্ট’

প্রকাশিত: ২১ মে ২০১৯  

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারাধীন বিষয়ে সংবাদ প্রচার না করার বিষয়ে সুপ্রিমকোর্টের বিজ্ঞপ্তি নিয়ে সৃষ্ট বিতর্কের বিষয়ে দ্রুত ব্যাখ্যা দেয়া হবে।
সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে সাক্ষাতের কারণ জানতে চাইলে আনিসুল হক বলেন, আমার সঙ্গে প্রধান বিচারপতির মাঝে মাঝে কথা হয়। তাই আমার এখানে আসা অস্বাভাবিক কিছু না।

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন না করার বিষয়ে সুপ্রিমকোর্টের দেয়া বিজ্ঞপ্তি নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি নিশ্চয় এ বিষয়ে কথা বলেছি। আলাপচারিতা চলছে, কিছুটা (বিজ্ঞপ্তি নিয়ে) যদিও ভুল বোঝাবুঝি হয়ে থাকে সে ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে। আমার মনে হয় আপনারা অতিদ্রুত এ বিষয়ে একটি ব্যাখ্যা পাবেন।

অন্য এক প্রশ্নের অ্যাডভোকেট আনিসুল হক বলেন, কোনো সমস্যা হলে রাষ্ট্রপতি আছেন, তিনি রাষ্ট্রের সর্বোচ্চ পদের অধিকারী। তার কাছে নিশ্চয় নালিশ পাঠানো যেতে পারে এবং সংবিধানের মধ্যে থেকেই তিনি সেগুলো বিবেচনা করার ক্ষমতা রাখেন। ষোড়শ সংশোধনীর পর যে শূন্যতা তৈরি হয়েছে, তার ফলে কোনোকিছুই রাষ্ট্রপতির কাছে পাঠানো যাবে না, এটা ঠিক নয়।

এর আগে, বিচারাধীন বিষয়ে সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে গত ১৬ মে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিমকোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানীং লক্ষ করা যাচ্ছে, কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা একেবারেই অনভিপ্রেত। এ অবস্থায়, বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর