ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৭৭

বিদ্যালয়ের পাশে ঝুঁকিপূর্ণ বৈদুতিক খুঁটি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

চাঁদপুর শহরের নতুন বাজার পুরানবাজার ব্রীজের পালবাজার গেইট সংলগ্ন সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ন।এই সড়কে দিয়েই চাঁদপুর মডেল থানা,ডাকঘর ও সদর হাসাপাতালে যাতায়াত করে শত শত পথচারী।

এ সড়ক দিয়ে লেডি প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাতায়াত করে। কিন্তু অপ্রিয় হলেও সত্য এই বিদ্যালয়ের সম্মুখে রয়েছে ৪২০ বোল্টের বিপদজনক বৈদুতিক তারে মোড়ানো জরাজীর্ন বৈদুতিক খুটি। দীর্ঘদিন যাবত একেবারেই জরাজীর্ন ভাবে দন্ডায়মান রয়েছে এ বৈদুতিক খুটিটি।

সরেজমিনে গিয়ে দেখা যায় লোহার বৈদুতিক খুটিটির গোরায় খসে গেছে। যে কোন মুহূর্তে খুটিটি পরে গিয়ে হতাহতের ঘটনার আশংকা রয়েছে।
এদিকে দীর্ঘদিন যাবত এই খুটির পাশে ভ্রাম্যমান ডাষ্টবিন ছিলো। যার কারনে বিষয়টি অনেকেরই চোখ আড়ালে ছিলো। পৌরসভার তত্বাবধায়নে জায়গাটি এখন পরিস্কার হয়েছে। ফলে খুটির জরাজীর্ন অংশটুকু সকলের চোখে পরে।

জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কয়েকজন অভিভাবকদের নজরে বিষয়টি আসে। পরে তারা সোস্যাল মিডিয়ায় ছবি তুলে ছেড়ে দেয়া হলে মুহূর্তেই ভাইরাল হয় বিষয়টি।

এদিকে জনগুরুত্বপূর্ন একটি সড়কে একটি উচ্চ বিদ্যালয়ের সামনে ঝুকিপূর্ন বৈদুতিক খুটি থাকার বিষয়টি নিয়ে বিদুৎ বিভাগের উপর ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। অনেককেই প্রশ্ন করতে দেখা গেছে এই খুটিটি হঠাৎ পরে গেলে প্রানহানী ঘটতে পারে। তখন এর দায়ভার কে নিবে।

এ ব্যপারে চাঁদপুর বিদুৎ বিক্রয় ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল দৈনিক চাঁদপুর প্রবাহকে জানান, আমরা বিষয়টি সোস্যাল মিডিয়ার মাধ্যমে জেনেছি। তাৎক্ষনিক আমি আমাদের উপ-সহকারী প্রকৌশলী মুক্তাদির কে ঘটনাস্থলে পাঠিয়েছি। এ সপ্তাহের মধ্যে বৈদুতিক খুটিটি সরিয়ে নতুন খুঁটি লাগানো হবে। ময়লা আবর্জনার কারনে খুটিটি নষ্ট হয়ে গেছে। আর এখানে ডাষ্টবিনের ময়লা থাকার ফলে বিষয়টি আমাদের নজরে আসেনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর