ব্রেকিং:
ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার হাইমচরে দুঃস্থদের মাঝে ঢেউটিন ও সেলাই মেশিন

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৮৯১

‘বিনিয়োগ সম্ভাবনা কাজে লাগানোর বড় মাধ্যম পুঁজিবাজার’

প্রকাশিত: ৫ এপ্রিল ২০১৯  

বিনিয়োগ সম্ভাবনা কাজে লাগানোর বড় মাধ্যম হল পুঁজিবাজার বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। 

বৃহস্পতিবার জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত ৪র্থ ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক তিনদিনের এ এক্সপোর আয়োজন করে।

ড. মশিউর বলেন, পুজিবাজার হল দীর্ঘ মেয়াদী বিনিয়োগের সবচেয়ে বড় মাধ্যম। আমাদের পরিসংখ্যানে সঞ্চয়ের যে ঊর্ধ্বগতি দেখা যায়, সে হারে বেসরকারি খাতে বিনিয়োগ বাড়ছে না।

তিনি আরো বলেন, বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো নতুন খাতে বিনিয়োগ করে এর সুযোগ নিতে হবে। বেসরকারি খাতের বিনিয়োগ বৃদ্ধি অর্থনীতির গভীরতা বাড়ানোর অন্যতম মাধ্যম।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ  অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড.এম খায়রুল হোসেন বলেন, ক্ষুদ্র বিনিয়োগকারীদের অনেকেরই টিআইএন নম্বর আছে। কিন্তু সরকার বিনিয়োগকারীদের জন্য টিআইএন বাধ্যতামূলক করেনি। আমরা সব সময় বিনিয়োগকারীদের স্বার্থকে প্রাধান্য দিয়ে আসছি।

তিনি বলেন, আমি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে ট্যাক্সসহ নানা বিষয়ে আলাপ করেছি। এ সময় তিনি পুঁজিবাজারের জন্য সব ধরনের সাপোর্ট এনবিআরএ এর পক্ষ থেকে দেয়া হবে বলে আশ্বাস দেন।

অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শাকিল রিজভী ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নাছির উদ্দিন চৌধুরী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর