ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী

বিশ্বকাপের আগে পাকিস্তানের টানা আট ম্যাচ হার!

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

ক্রিকেটের সব থেকে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। এর মাত্র ১৪ দিন পর লন্ডনে পর্দা  উঠবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। কে হবে চ্যাম্পিয়ন এই নিয়েই চলছে যত গবেষণা।

বিশ্বকাপের সেমি ফাইনালিস্ট হিসেবে চার দলকে বেছে নিয়েছে ক্রিকেট বিশ্লেষকরা। স্বাগতিক ইংল্যান্ড, বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত এবং পাকিস্তানকে।

ওয়ানডে র‍্যাংকিংয়ে ইংল্যান্ডের অবস্থান সবার উপরে।ঘরের মাঠে ফেভারিট হিসেবে গণনায় তারা। ভারত আছে র‍্যাংকিংয়ের দুইয়ে। অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে ২-০ তে এগিয়ে থাকা সিরিজ শেষ পর্যন্ত ২-৩ এ হারলেও বিশ্বকাপে পরিষ্কার ফেভারিট তারাও। আর বিশ্বকাপের শুরুর আগে অস্ট্রেলিয়া বিধ্বংসী রূপে ফিরবে না তা কীভাবে সম্ভব? বিশ্বকাপে জয়ের লড়াই পিছিয়ে থাকছে না বর্তমান চ্যাম্পিয়নরাও।

তবে ক্রিকেটবোদ্ধারা চতুর্থ দল হিসেবে বেশিরভাগ ভোটই দিয়েছেন পাকিস্তানকে। তাদের দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। তবে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স যে জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে।

জয়ের দেখা পায়নি শেষ আটটি ওডিআই ম্যাচের একটিতেও। আরও পেছনে গেল দেখা যায় শেষ ১৫ ম্যাচে জয় মাত্র ৪টি ম্যাচে। গেল বছর এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরেছিল এই পাকিস্তান দল।

এই পাকিস্তান দলে দারুণ কিছু ক্রিকেটার থাকলেও দল হিসেবে একদমই পারম্যান্স করে দেখাতে ব্যর্থ তারা। ইংল্যন্ডের মাটিতে বিশ্বকাপের পূর্বে শেষ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ পারফরম্যান্স করলেও বোলারদের অবস্থা করুণ।

শেষ পাঁচ ম্যাচের তিন ম্যাচের পাকিস্তানি বোলাররা ৩০০ এর অধিক রান দিয়েছে প্রতিপক্ষ দলকে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওডিআইতে ৩৭৩, তৃতীয় ওডিআইতে ৩৫৮ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ম ওডিআইতে ৩২৮ রান দিয়েছিল পাকিস্তানি বোলাররা।

বিশ্বসেরা বোলিং লাইন আপ যেন কেবল খাতা কলমে আর ক্রিকেটবোদ্ধাদের বিশ্লেষণে। খেলার মাঠে চিত্র সম্পূর্ণ বিপরীত। ইংল্যান্ড বিশ্বকাপে এই পাকিস্তান কতদূর পৌঁছাবে তা কেবল বিশ্বকাপ শুরু হলেই জানা যাবে।

    

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর