ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৪৬

বিশ্বকাপের আগে পাকিস্তানের টানা আট ম্যাচ হার!

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

ক্রিকেটের সব থেকে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। এর মাত্র ১৪ দিন পর লন্ডনে পর্দা  উঠবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। কে হবে চ্যাম্পিয়ন এই নিয়েই চলছে যত গবেষণা।

বিশ্বকাপের সেমি ফাইনালিস্ট হিসেবে চার দলকে বেছে নিয়েছে ক্রিকেট বিশ্লেষকরা। স্বাগতিক ইংল্যান্ড, বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত এবং পাকিস্তানকে।

ওয়ানডে র‍্যাংকিংয়ে ইংল্যান্ডের অবস্থান সবার উপরে।ঘরের মাঠে ফেভারিট হিসেবে গণনায় তারা। ভারত আছে র‍্যাংকিংয়ের দুইয়ে। অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে ২-০ তে এগিয়ে থাকা সিরিজ শেষ পর্যন্ত ২-৩ এ হারলেও বিশ্বকাপে পরিষ্কার ফেভারিট তারাও। আর বিশ্বকাপের শুরুর আগে অস্ট্রেলিয়া বিধ্বংসী রূপে ফিরবে না তা কীভাবে সম্ভব? বিশ্বকাপে জয়ের লড়াই পিছিয়ে থাকছে না বর্তমান চ্যাম্পিয়নরাও।

তবে ক্রিকেটবোদ্ধারা চতুর্থ দল হিসেবে বেশিরভাগ ভোটই দিয়েছেন পাকিস্তানকে। তাদের দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। তবে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স যে জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে।

জয়ের দেখা পায়নি শেষ আটটি ওডিআই ম্যাচের একটিতেও। আরও পেছনে গেল দেখা যায় শেষ ১৫ ম্যাচে জয় মাত্র ৪টি ম্যাচে। গেল বছর এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরেছিল এই পাকিস্তান দল।

এই পাকিস্তান দলে দারুণ কিছু ক্রিকেটার থাকলেও দল হিসেবে একদমই পারম্যান্স করে দেখাতে ব্যর্থ তারা। ইংল্যন্ডের মাটিতে বিশ্বকাপের পূর্বে শেষ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ পারফরম্যান্স করলেও বোলারদের অবস্থা করুণ।

শেষ পাঁচ ম্যাচের তিন ম্যাচের পাকিস্তানি বোলাররা ৩০০ এর অধিক রান দিয়েছে প্রতিপক্ষ দলকে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওডিআইতে ৩৭৩, তৃতীয় ওডিআইতে ৩৫৮ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ম ওডিআইতে ৩২৮ রান দিয়েছিল পাকিস্তানি বোলাররা।

বিশ্বসেরা বোলিং লাইন আপ যেন কেবল খাতা কলমে আর ক্রিকেটবোদ্ধাদের বিশ্লেষণে। খেলার মাঠে চিত্র সম্পূর্ণ বিপরীত। ইংল্যান্ড বিশ্বকাপে এই পাকিস্তান কতদূর পৌঁছাবে তা কেবল বিশ্বকাপ শুরু হলেই জানা যাবে।

    

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর