ব্রেকিং:
চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পৃরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ জামানত রেখে ঋণ দিতে হবে: অর্থমন্ত্রী ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ দিচ্ছে টিসিবি শিগগিরই কমবে পেঁয়াজের দাম শেখ হাসিনার আন্তর্জাতিক ৩৭ পদক লাভ আরো দুটি বোয়িং বিমান কেনার ইঙ্গিত প্রধানমন্ত্রীর পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু খেলোয়াড়দের মাঝে চাঁদপুর পৌরসভার জার্সি বিতরণ নবাগত পুলিশ সুপারকে জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের ফুলেল শুভেচ্ছা হাইমচর উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় কাবাডি দল জেলায় চ্যাম্পিয়ন

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৯৮

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে ও ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখা, অতিরিক্ত কারিকুলাম ও গবেষণা কাজ পরিচালনায় জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।
মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমরান কবির চৌধুরী ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের পৃথক সাক্ষাতের সময় রাষ্ট্রপতি তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরে সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, রাষ্ট্রপতি শিক্ষার্থীদের শুধুমাত্র লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ না রেখে এক্সট্রা কারিকুলাম ও গবেষণা কাজে মনোনিবেশ করাতে এবং শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহণ করতে পারে, সেই মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি ক্যাম্পাসে গবেষণার ওপর সবোর্চ্চ গুরুত্ব দেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম, বিভিন্ন উন্নয়ন কর্মসূচী ও অবকাঠামো উন্নয়নসহ সার্বিক কর্মকাণ্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। বৈঠকে ভিসি অধ্যাপক ইমরান আহমেদ বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।

এর আগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি এ সময় সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি শিক্ষার্থীরা যাতে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা মূলক কর্মকাণ্ডে অংশ নিতে পারে, এ বিষয়ে পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর