ব্রেকিং:
ফরিদগঞ্জে ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান বিয়ের দেড়শ` মেহমানের খাবার এতিমখানায়! হাজীগঞ্জে নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ শীর্ষক সভা মতলবে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান সূচিপাড়া ডিগ্রি কলেজের একাডেমিক ভবন উদ্বোধন পুরাণবাজারে একুশের কর্মসূচি পুরাণবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের অভিযান আজ মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি হাজীগঞ্জে সম্পত্তিগত বিরোধে প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত হাইমচরে জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ হাইমচরে জেলা পরিষদের মহৎ উদ্যোগ ফরিদগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি ছাগল পুড়ে ছাই মহারাজ লঞ্চডুবিতে নিহতদের মাগফিরাত কামনা বইমেলায় সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের গীতি নৃত্যালেখ্য ব্রাহ্মণচক সপ্রাবিতে মা সমাবেশ চাঁদপুরে শহীদ মিনারগুলোতে চলছে শেষ মুর্হূতের প্রস্তুতি চাঁদপুরে শুরু হয়ে গেছে জাটকা নিধন চাঁদপুরে জমে উঠেছে বইমেলা ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা হবে: অর্থমন্ত্রী
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৭২

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে ও ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখা, অতিরিক্ত কারিকুলাম ও গবেষণা কাজ পরিচালনায় জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।
মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমরান কবির চৌধুরী ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের পৃথক সাক্ষাতের সময় রাষ্ট্রপতি তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরে সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, রাষ্ট্রপতি শিক্ষার্থীদের শুধুমাত্র লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ না রেখে এক্সট্রা কারিকুলাম ও গবেষণা কাজে মনোনিবেশ করাতে এবং শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহণ করতে পারে, সেই মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি ক্যাম্পাসে গবেষণার ওপর সবোর্চ্চ গুরুত্ব দেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম, বিভিন্ন উন্নয়ন কর্মসূচী ও অবকাঠামো উন্নয়নসহ সার্বিক কর্মকাণ্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। বৈঠকে ভিসি অধ্যাপক ইমরান আহমেদ বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।

এর আগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি এ সময় সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি শিক্ষার্থীরা যাতে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা মূলক কর্মকাণ্ডে অংশ নিতে পারে, এ বিষয়ে পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর