ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট
  • সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯১

ব্যবহৃত পিপিই-মাস্ক ধুয়ে বিক্রি করায় একজনের কারাদণ্ড

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস থেকে সুরক্ষায় ব্যবহৃত ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) ও মাস্ক ধুয়ে বিক্রি করার দায়ে মনির হোসেন নামে একজনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
রাজধানীর ভাটারা এলাকায় পরিচালিত এ অভিযানে বিপুল পরিমাণ ব্যবহৃত পিপিই, মাস্ক ও হ্যান্ডগ্লাভস উদ্ধার করা হয়েছে। যেগুলো হাসপাতালসহ বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে ধুয়ে পুনরায় বিক্রি করে আসছিলো চক্রটি।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ভাটারা থানাধীন পাশেরটেক বালুরমাঠ সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

সারওয়ার আলম জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে বর্তমানে মাস্ক, পিপিই ও হ্যান্ডগ্লাভসের প্রচুর চাহিদা রয়েছে। আর এই সুযোগে একটি চক্র জীবন রক্ষাকারী এসব সরঞ্জাম নিয়ে ঘৃণ্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা ব্যবহৃত মাস্ক, পিপিই, হ্যান্ডগ্লাভস বিভিন্ন হাসপাতাল ও অন্যান্য স্থান থেকে সংগ্রহ করে ধুয়ে পুনরায় বাজারজাত করে আসছিলো। ব্যবহৃত এসব সরঞ্জামাদির ফলে ভাইরাস প্রতিরোধের পরিবর্তে সংক্রমণের ঝুঁকি থেকে যায়। 

এ অপরাধে মনির হোসেন নামে একজনকে আটক করে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে বলেও জানান তিনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর