ব্রেকিং:
চাঁদপুরে চাহিদার ৯৪ % বই বিতরণ সম্পন্ন নারী নির্যাতন প্রতিরোধে ফরিদগঞ্জে অরেঞ্জ ক্যাম্পেইন ফরিদগঞ্জে দিন দুপুরে দুর্ধর্ষ ডাকাতি কচুয়ায় পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা সামলাচ্ছেন স্বামী-স্ত্রী চৌধুরীঘাট এলাকায় সিসি ক্যামেরা স্থাপন হাজীগঞ্জে নিম্মবিত্ত নারীরা জ্বালানীতে ব্যবহার করছে গোবরের লাকড়ি চাঁদপুরে সরকারি হাসপাতালে চিকিৎসকের বিরুদ্ধে অর্থ নেয়ার অভিযোগ ফরিদগঞ্জে গ্রাম আদালতের রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু চাঁদপুরে শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকী পালিত চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট ১২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে কয়েক লাখ টাকা অনুদান বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত বাবা-মা ইচ্ছে করে মেয়েকে বাল্যবিবাহ দেন ধূমপান করায় ৩ জনকে জরিমানা আজ মতলব মুক্ত দিবস ফরিদগঞ্জের নবাগত উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি মতলবে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ ফরিদগঞ্জে বড় বোন ও ছোট ভাইকে ঠকাতে গিয়ে এ কেমন কান্ড পালবাজারে আড়তদারদের দখলে বকুলতলা সড়ক

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৪৫

ব্যাচেলর টিপস...

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

ব্যাচেলররা রান্না করতে চায় না, আবার রান্নার তেমন সময় পায় না এবং পুষ্টিকর খাবার নিয়েও তাদের তেমন কোনো ভাবনা নেই। 
এই কারণে তারা নানান সমস্যায় থাকে। জেনে নিন ব্যাচেলরদের সহজ রান্নার কিছু টিপস - 

ডিম : পুষ্টিকর খাবার ডিম। এটি রান্না কিংবা পোচ করা খুবই সহজ। একটি ডিম পোচ করে তা দুটি পাউরুটির ভেতরে রেখে স্যান্ডউইচ বানাতে পারেন। এছাড়া সেদ্ধ করেও সহজে ডিম খাওয়ার উপযোগী করা যায়।

ফ্রুট সালাদ : টিভি দেখার সময় অস্বাস্থ্যকর খাবার বাদ দিয়ে ফলমূল খাওয়া অভ্যাস করুন। এজন্য অল্প করে বিভিন্ন ধরনের ফলমূল কিনুন। তা পরিষ্কার করে ধুয়ে তারপর কেটে একটি বাটিতে রাখুন। এছাড়া স্বাদ বাড়ানোর জন্য সামান্য লবণ, মসলা ইত্যাদি দিতে পারেন।

ব্লেন্ডার/মিক্সার ব্যবহার করুন : ফলমূল জুস করে খাওয়ার জন্য ব্লেন্ডার/মিক্সার খুবই উপযোগী। তাই কিছু খরচ করে হলেও একটি ব্লেন্ডার বা মিক্সার কিনে নিন। এতে পরিমাণমতো ফলমূল দিয়ে মুহূর্তেই বানিয়ে ফেলুন মজাদার জুস। এটি বাজারের অস্বাস্থ্যকর পানীয় বাদ দিয়ে স্বাস্থ্যসম্মত পানীয় গ্রহণে উৎসাহিত করবে।

ইনস্ট্যান্ট নুডলস : ইনস্ট্যান্ট নুডলস অনেক ব্যাচেলরেরই প্রিয়। তবে এতে শুধু নুডলস না রেখে ব্যবহার করুন কিছু সবজি। এছাড়া ডিম ও অন্য আমিষও দিতে পারেন।

ফ্রিজ ব্যবহার করুন : আপনার যদি অল্প খাবারের চাহিদা থাকে তাহলে কিছু কিছু খাবার ফ্রিজে রাখুন। ফ্রিজে সংরক্ষণ করতে পারেন ঝোল তরকারিসহ বেশ কিছু খাবার। এগুলো পরবর্তীতে সম্পূর্ণ গরম করে খাওয়া যায়।

কাটা সবজি : অনেকেই সবজি বা ফলমূল কেটে খাওয়ার ভয়ে তা খাওয়াই ছেড়ে দেন। এক্ষেত্রে তাদের জন্য পরামর্শ হলো সুপারমার্কেটে কাটা সবজি বা ফলমূলের খোঁজ করুন। এটি অর্থ, সময় ও পরিশ্রম বাঁচাবে।

যথাযথ পাত্র : মানসম্মত রান্নার জন্য প্রয়োজন মানসম্মত পাত্র। এজন্য কিছুটা খরচ হলেও মানসম্মত (একেবারে শস্তা নয়) পাত্র কিনে নিন। এছাড়া কাঠের চামচসহ প্রয়োজনীয় কিছু সামগ্রী রাখুন

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর