ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৭৯

ভারতকে কাঁদিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

প্রথম দল হিসেবে ভারতকে হারিয়ে ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ভারতকে তারা ১৮ রানে হারায়। 
শুরুতে ৪ উইকেটের মহা বিপর্যয়ের মুখ থেকে পান্ডিয়া-পান্ট জুটি দলকে টেনে তোলার চেষ্টা করেন। তাদের হাত ধরে ভারত দলীয় অর্ধশতক পার করে। পান্ট আউট হলে মাঠে আসেন ধোনী । ভাবা হচ্ছিল ধোণী-পান্ডিয়া জুটিতে ভারত কিছু একটা করে দেখাতে পারবে। কিন্তু পান্ডিয়ার আউটে সেটা আনেকটা আশা ভঙ্গে পরিণত হয়। কিন্তু এরপরই দলের হাল ধরেন ধোনী ও জাদেজা। শেষ পর্যন্ত তারাও দলের হার ঠেকাতে পারল না।

বৃষ্টি বিঘ্নিত খেলার রিজার্ভ ডেতে বাকি ইনিংস খেলতে নেমে বেশিদুর এগোতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম দিনের মতো আজও শেষের ৪ ওভার স্বচ্ছন্দে ছিলনা কিউই ব্যাটসম্যানরা। ফলাফল নির্দিষ্ট ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রানের সামান্য পুঁজি পায় নিউজিল্যান্ড।  

এ রান ভারতের ব্যাটিং লাইনের সামনে কিছুই ছিল না। কিন্তু ২৪০ রান তাড়া করতে নেমে শুরুতেই ৬ রানে তারা হারায় তিন তিনটি বড় উইকেট। রোহিত শ্বর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলির মতো ব্যাটাররা ফিরে যান মাত্র ১ রান করে। তিন উইকেট হারিয়ে ভারত অনেকটাই বিপর্যয়ের মুখে পড়ে। হাল ধরেন দিনেশ কার্তিক ও রিশাব পান্ট। ম্যাট হ্যানরি সে মুহুর্তে আবারো দিনেশকে তুলে নিলে আরো বিপদে পড়ে যায় ভারত। এরপর রিশাব পান্টকে ৩২ রানে ফেরান সান্টনার। একই রানে সান্টনারের বলে আউট হন হার্দিক পান্ডিয়াও। তারপর দলের হয়ে হাল ধরেন ধোনী ও জাদেজা। জাদেজা ৭৭ ও ধোনী ৫০ করে স্বপ্ন দেখান ভারতকে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। রবীন্দ্র জাদেজা ট্রেন্ড বোল্টকে উড়িয়ে মারতে গিয়ে নিউজিল্যান্ড ক্যাপ্টেনের হাতে ধরা পড়েন। শেষ ভরসা ছিলেন ধোনী। কিন্তু মার্টিন গাপটিলের দুর্দান্ত এক রান আউটে ধোনী কাটা পড়লে ভারতের জয়ের স্বপ্ন ম্লান হয়ে যায়। এরপর ভুবনেশ্বর কুমার, চাহাল ও ভোমরা আসা যাওয়ার মধ্যে থাকেন। শেষ ব্যাটসম্যান হিসেবে চাহাল ৫ রানে নিশামের বলে ক্যাচ আউট হলে শেষ হয়ে যায় ভারতের ফাইনালের স্বপ্ন।

আগেরদিন শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। নক-আউট পর্বে এসে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি তারা। 

ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে ওপেনিংয়ে নেমে শুরুতে দুই ওভার ৪ বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ হন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলাস। এর পর হেনরি নিকোলাস ২৮ , কেন উইলিয়ামসন ৬৭ ও রস টেইলরের ৭৪ রানে ভর করে কিউইরা ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রান করতে সমর্থ হয়।

ভারতের হয়ে জাসপ্রিত ভোমরা সর্বোচ্চ ৩ উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২৩৯/৮, ৫০ওভার

হেনরি নিকোলাস ২৮, কেন উইলিয়ামসন ৬৭, রস টেইলর ৭৪

ভোমরা ৩ উইকেট

ভারত : ২২১/১০, ৪৯.৩ ওভার

রবীন্দ্র জাদেজা ৭৭, ধোনী ৫০

ম্যাট হ্যানরী ৩ ও টেন্ট বোল্ট ২ উইকেট 

ফলাফল: নিউজিল্যান্ড ১৮ রানে জয়ী

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর