ব্রেকিং:
শাহরাস্তিতে বাস-অটোর ভয়ঙ্কর সংঘর্ষ শাহরাস্তিতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান উদয়ন শিশু বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শিশু শিক্ষায় প্রশংসনীয় ভূমিকা রাখছে মাতৃছায়া কিন্ডারগার্টেন মতলবে ভয়ঙ্কর মাদক সম্রাট আটক তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতেই নেতা নির্বাচন করা হবে শাহরাস্তিতে লম্পটের খপ্পরে বিধবার বাচ্চা প্রসব চাঁদপুরে আটকেপড়া লঞ্চ যাত্রীদের খাবার বিতরণ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ছয় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত আশ্রয়কেন্দ্র থেকে ফিরছে উপকূলবাসী মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত সাদা মনের মানুষ মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপি স্বামীকে লাথি মেরে আহত করল স্ত্রী ফরিদগঞ্জে স্কুল সমূহে ছুটি ঘোষণা এমদাদিয়া মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল ঘূর্ণিঝড় `বুলবুল` মোকাবেলায় আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে মানুষ উদ্ধার কার্যক্রমে চাঁদপুর রেড ক্রিসেন্ট চাঁদপুরসহ ১৪ জেলায় দু’দিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে ঘূর্ণিঝড় মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রস্তুতি চাঁদপুরে পালিত হয়েছে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ)

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩০

ভারতকে কাঁদিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

প্রথম দল হিসেবে ভারতকে হারিয়ে ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ভারতকে তারা ১৮ রানে হারায়। 
শুরুতে ৪ উইকেটের মহা বিপর্যয়ের মুখ থেকে পান্ডিয়া-পান্ট জুটি দলকে টেনে তোলার চেষ্টা করেন। তাদের হাত ধরে ভারত দলীয় অর্ধশতক পার করে। পান্ট আউট হলে মাঠে আসেন ধোনী । ভাবা হচ্ছিল ধোণী-পান্ডিয়া জুটিতে ভারত কিছু একটা করে দেখাতে পারবে। কিন্তু পান্ডিয়ার আউটে সেটা আনেকটা আশা ভঙ্গে পরিণত হয়। কিন্তু এরপরই দলের হাল ধরেন ধোনী ও জাদেজা। শেষ পর্যন্ত তারাও দলের হার ঠেকাতে পারল না।

বৃষ্টি বিঘ্নিত খেলার রিজার্ভ ডেতে বাকি ইনিংস খেলতে নেমে বেশিদুর এগোতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম দিনের মতো আজও শেষের ৪ ওভার স্বচ্ছন্দে ছিলনা কিউই ব্যাটসম্যানরা। ফলাফল নির্দিষ্ট ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রানের সামান্য পুঁজি পায় নিউজিল্যান্ড।  

এ রান ভারতের ব্যাটিং লাইনের সামনে কিছুই ছিল না। কিন্তু ২৪০ রান তাড়া করতে নেমে শুরুতেই ৬ রানে তারা হারায় তিন তিনটি বড় উইকেট। রোহিত শ্বর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলির মতো ব্যাটাররা ফিরে যান মাত্র ১ রান করে। তিন উইকেট হারিয়ে ভারত অনেকটাই বিপর্যয়ের মুখে পড়ে। হাল ধরেন দিনেশ কার্তিক ও রিশাব পান্ট। ম্যাট হ্যানরি সে মুহুর্তে আবারো দিনেশকে তুলে নিলে আরো বিপদে পড়ে যায় ভারত। এরপর রিশাব পান্টকে ৩২ রানে ফেরান সান্টনার। একই রানে সান্টনারের বলে আউট হন হার্দিক পান্ডিয়াও। তারপর দলের হয়ে হাল ধরেন ধোনী ও জাদেজা। জাদেজা ৭৭ ও ধোনী ৫০ করে স্বপ্ন দেখান ভারতকে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। রবীন্দ্র জাদেজা ট্রেন্ড বোল্টকে উড়িয়ে মারতে গিয়ে নিউজিল্যান্ড ক্যাপ্টেনের হাতে ধরা পড়েন। শেষ ভরসা ছিলেন ধোনী। কিন্তু মার্টিন গাপটিলের দুর্দান্ত এক রান আউটে ধোনী কাটা পড়লে ভারতের জয়ের স্বপ্ন ম্লান হয়ে যায়। এরপর ভুবনেশ্বর কুমার, চাহাল ও ভোমরা আসা যাওয়ার মধ্যে থাকেন। শেষ ব্যাটসম্যান হিসেবে চাহাল ৫ রানে নিশামের বলে ক্যাচ আউট হলে শেষ হয়ে যায় ভারতের ফাইনালের স্বপ্ন।

আগেরদিন শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। নক-আউট পর্বে এসে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি তারা। 

ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে ওপেনিংয়ে নেমে শুরুতে দুই ওভার ৪ বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ হন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলাস। এর পর হেনরি নিকোলাস ২৮ , কেন উইলিয়ামসন ৬৭ ও রস টেইলরের ৭৪ রানে ভর করে কিউইরা ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রান করতে সমর্থ হয়।

ভারতের হয়ে জাসপ্রিত ভোমরা সর্বোচ্চ ৩ উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২৩৯/৮, ৫০ওভার

হেনরি নিকোলাস ২৮, কেন উইলিয়ামসন ৬৭, রস টেইলর ৭৪

ভোমরা ৩ উইকেট

ভারত : ২২১/১০, ৪৯.৩ ওভার

রবীন্দ্র জাদেজা ৭৭, ধোনী ৫০

ম্যাট হ্যানরী ৩ ও টেন্ট বোল্ট ২ উইকেট 

ফলাফল: নিউজিল্যান্ড ১৮ রানে জয়ী

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর