ব্রেকিং:
চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল আখের রস কেন খাবেন? অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা চাঁদপুরে মেঘনার পানি জোয়ারে বিপদসীমা অতিক্রম করেছে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মসজিদে দোয়া ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৭৩৫

ভারতের সঙ্গে শান্তি চায় পাকিস্তান: ইমরান

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৯  

কাশ্মীরে সম্প্রতি জঙ্গি হামলায় ৪০ ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্য নিহতের ঘটনায় প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে চরম উত্তেজনাপূর্ণ সম্পর্ক বিরাজ করছে ভারতের। 

আশঙ্কা করা হচ্ছে, যে কোন সময়ে পরমাণু ক্ষমতাধর দেশ দুটির মধ্যে ভয়াবহ যুদ্ধও বেঁধে যেতে পারে। তবে চলমান এ উত্তেজনার মধ্যেই ভারতের কাছে শান্তি স্থাপনের সুযোগ চেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। - খবর এনডিটিভির।

শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দিকে চ্যালেঞ্জ ছুড়ে ভারতের প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘পুলওয়ামায় জঙ্গি হামলার অভিযোগ যাদের বিরুদ্ধে, পারলে তাদের শাস্তি দিন।’ এরই প্রেক্ষিতে রোববার পাকিস্তানের প্রধানমন্ত্রী জবাব দিয়ে বলেন, শান্তি স্থাপনের সুযোগ দিন।

এ নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী দফতর একটি বিবৃতি জারি করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। তাতে লেখা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী এখনো নিজের বক্তব্যে অনড়। দিল্লি যদি পুলওয়ামার সঙ্গে পাকিস্তানের যোগ প্রমাণ করতে পারে তাহলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে ইসলামাবাদ।

শনিবার রাজস্থানের টঙ্কে একটি সভায় ভাষণে গেল বছর ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর তাকে শুভেচ্ছা জানানোর মুহূর্তটি স্মরণ করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমি তাকে বলেছিলাম, এর আগে ভারত ও পাকিস্তানের মধ্যে বহুবার যুদ্ধ হয়েছে। পাকিস্তান একবারও যুদ্ধ করে কিছু পায়নি। প্রতিবার জিতেছে ভারত।’

মোদী বলেন, আমি তাকে পরামর্শ দিয়েছিলাম দারিদ্র্য এবং অশিক্ষার বিরুদ্ধে যুদ্ধ করুন। উনি আমাকে জবাবে বলেছিলেন, ‘মোদীজি, আমি পাঠানের ছেলে। আমি সত্যি কথা বলি এবং সত্যি কাজ করি’। আজ তো সময় এসে গিয়েছে যে কথাগুলো তিনি বলেছিলেন, তা রাখার। আমিও দেখব, তিনি এখন তার কথাগুলো রাখতে পারেন কিনা।

উল্লেখ্য, গেল ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় ৪০ জনের বেশি সিআরপিএফ সেনা জঙ্গি হামলায় মারা যান। পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত আন্তর্জাতিক মহল থেকে পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। তবে অভিযোগ অস্বীকার করে ইমরান খান বলেন, ভারত কোনো আক্রমণ চালালে তা প্রতিহত করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর