ব্রেকিং:
চাঁদপুরে স্কুল শিক্ষিকা হত্যার প্রতিবাদে মানববন্ধন ইসলাম কখনো সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতনকে সমর্থন করে না জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ নম্বরে কল করুন ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার: স্পিকার গত অর্থবছরে প্রায় শতভাগ প্রকল্প বাস্তবায়ন করেছে মন্ত্রণালয় ছেলেধরা গুজব বন্ধে সারাদেশে পুলিশের বার্তা ‘রাস্তায় পশুর হাট বসতে দেয়া হবে না’ সরকারি ব্যাংকে খেলাপি ঋণ কমেছে: অর্থমন্ত্রী হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে বহিষ্কার বন্ধুর প্রেমিকাকে চিঠি দিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি শিকার গুগলের নতুন চমক ‘পিক্সেল ৪’ যানজট নিরসনে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ গাইবান্ধার পাঁচ রাজাকারের রায় যেকোনো দিন কয়লা চুরি: বড়পুকুরিয়ার সাত এমডিসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’

বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় রোহিঙ্গা সংকটে আসিয়ানভুক্ত দেশগুলোকে ভূমিকা রাখার আহ্বান জমি চাষ করতে গেলেন কৃষক, পেলেন ৬০ লাখ টাকার হিরা! ঈদুল আজহায় ৫ স্থানে পাওয়া যাবে রেলের অগ্রিম টিকিট
১১৮০

ভারত মহাসাগরে সামরিক মহড়া চালাবে ইরান

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০১৯  

ইরান ভারত মহাসাগরে দুই সপ্তাহের মধ্যে বিশাল এক সামরিক মহড়া চালাবে বলে জানিয়েছেন দেশটির নৌবাহিনীর ডেপুটি কমান্ডার রিয়ার অ্যাডমিরাল তুরাজ হাসানি-মোকাদ্দাম।শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানায় ইরানি গণমাধ্যম ‘পার্সটুডে’।

এ বিষয়ে তুরাজ হাসানি-মোকাদ্দাম বলেন, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ইরানের মাকরান উপকূল থেকে শুরু করে ভারত মহাসাগর পর্যন্ত এই সামরিক মহড়া চালানো হবে। আঞ্চলিক নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে এ অঞ্চলে নিজেদের সক্ষমতা প্রদর্শন করবে ইরান।মহড়ায় ইরানের মেরিন ব্রিগেড এবং নৌ-কমান্ডোরা অংশ নেবেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ইসলামি বিপ্লবের আগে ইরানি নৌবাহিনী শুধু পারস্য উপসাগরে অবস্থান করেছে। কিন্তু এখন সময় এসেছে দূরবর্তী সমুদ্রেও আমাদের নৌবাহিনীর শক্তিশালী অবস্থান নিশ্চিত করার।

মহড়ায় ইরানি নৌবাহিনীর ডুবোজাহাজ, ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র, চালকবিহীন বিমান, ইলেক্ট্রনিক যুদ্ধের সাজ-সরঞ্জামসহ অত্যাধুনিক অস্ত্র এবং সামরিক সরঞ্জাম ব্যবহৃত হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর