ব্রেকিং:
পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা স্মার্টফোন ও ট্যাবের মেলা বসবে ৪ জুলাই প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে রোহিঙ্গা ইস্যু

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১২ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৩৯০

মতলব দক্ষিণে ধান ক্রয় উদ্বোধন

প্রকাশিত: ২৫ মে ২০১৯  

মতলব দক্ষিণে সরকারিভাবে কৃষকদের কাছ থেকে, ধান ক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গত ২৩ মে সকালে উপজেলা খাদ্য গুদামে কৃষকের কাছ থেকে ৪শ' কেজি ধান ক্রয়ের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলাম। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মহিউদ্দিন, পরিদর্শক জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, ২৬ টাকা কেজি মূল্যে একজন কৃষকের কাছ থেকে সর্বনিম্ন ১শ' ২০ কেজি থেকে সর্বোচ্চ ৩ হাজার কেজি পর্যন্ত ধান কেনা হবে। যে সকল কৃষকের কৃষিকার্ড ও নিজস্ব ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে শুধুমাত্র তারাই সরাসরি খাদ্য গুদামে এসে ধান বিক্রয় করতে পারবে। ধান বিক্রির টাকা কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে। ধান ক্রয়ের ক্ষেত্রে ধানের মান নির্ণয়ের নির্দেশিকা অনুসরণ করা হবে বলে জানানো হয়।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মহিউদ্দিন বলেন, চলতি বছর এই উপজেলায় ১শ' ৩৪ মেঃ টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে মতলব সদরের খাদ্য গুদামে ৯৬ মেঃ টন এবং নায়েরগাঁও খাদ্য গুদামে ৩৮ মেঃ টন।
উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেন, ধান ক্রয়ের কাজটি খাদ্য অধিদপ্তরের। আমরা আমাদের কৃষকদের তালিকা দিয়ে দিয়েছি এবং সরকারের কাছে ধান বিক্রির জন্যে কৃষকদের অবহিত করা হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর