ব্রেকিং:
মৈত্রী শিশু উদ্যান এন্ড হাইস্কুলে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত গ্রাম আদালত বিচার ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত স্কুল কর্তৃপক্ষের অবহেলার কারণে এসএসসি পরীক্ষা দিতে পারছে না সজিব ৩২ লক্ষ টাকার অর্থদণ্ডপ্রাপ্ত আসামী আটক মতলবের গর্ব দিলশাদ জাহান ইথেন চাঁদপুরের কৃতী সন্তান মোঃ কাউছ মিয়ার বিরল রেকর্ড ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রীম ট্রেন দুর্ঘটনায় নিহত দম্পতির সন্তানদের পাশে মেজর রফিক চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণের পর ভবন ধস: নিহত ৭, আহত ২৫ বেসরকারি চাকরি প্রত্যাশীদেরও ডোপ টেস্ট পেঁয়াজ পৌঁছবে দু’এক দিনের মধ্যে: প্রধানমন্ত্রী চাঁদপুরে ভাইভায় অনুপস্থিত ৬৩ জন মালিগাঁও ওয়ার্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হাজীগঞ্জ পৌরসভার গুরুত্বপূর্ণ ওয়ার্ডে আ’লীগের প্রচারনা তুঙ্গে পাইকপাড়ায় বসতঘর পুড়ে ছাই এইচআইভিসহ সকল রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই এ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছে শিক্ষার্থীরা বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে: কাদের

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৬১

মায়ের সাথে অশ্লীল আচরণে বিপন্ন সন্তানের জীবন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ফরিদগঞ্জে এক ব্যবসায়ীর কর্মচারী কর্তৃক মায়ের সাথে অশ্লীল আচরণের প্রতিবাদ করতে গিয়ে ৮ শিক্ষার্থী মামলায় জর্জরিত। গ্রেফতার আতঙ্কে তাদের শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। এমনকি চলমান ভোটার হালনাগাদ কার্যক্রমে ছবি তুলতে পারেনি চার শিক্ষার্থী। মামলার কারণে কয়েকজনের অনার্সে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। 

অভিযোগ রয়েছে মামলার পেছনে কলকাঠি নাড়ছে রাজনীতির নোংরা খেলা। এসব অভিযোগ করে নিজেদের সন্তানদের অনাগত ভবিষ্যৎ রক্ষা করতে সংবাদ সম্মেলন করেছেন ওই ৮ শিক্ষার্থীর মায়েরা। 

গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীদের ছবি ও বয়স প্রমাণের কাগজপত্র প্রদর্শন করেন তারা। এছাড়া শিক্ষার্থীদের বিপুল সংখ্যক স্বজনরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মায়েরা জানান, ফরিদগঞ্জ উপজেলার বিরামপুরবাজারের ব্যবসায়ী তোফায়েল বেপারীর দোকানের কর্মচারী আব্বাছ হাওলাদার (শ্যালক) কেনা-কাটা করতে আসা মহিলা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের সাথে প্রায়শই অশ্লীল আচরণ করে। এই ধরনের আচরণের শিকার হন জয়নাল আবেদীনের স্ত্রী রোশনারা বেগম ও টিটু বেপারীর স্ত্রী নাছরিন আক্তার। 

বিষয়টি জানতে পেরে গত ১ অক্টোবর মঙ্গলবার তাদের সন্তান নাঈম ও রিয়াজ তাদের ক'জন বন্ধুসহ ওই দোকানির সাথে এই বিষয়ে কথা বলতে গেলে তাদের সাথে কথাকাটির এক পর্যায়ে কর্মচারী আব্বাছ তার সহযোগীদের নিয়ে ওই শিক্ষার্থীদের মারধর করে আটকে রাখে। সংবাদ পেয়ে স্থানীয় নেছার আহম্মেদের ছেলে সালাউদ্দিন মিঠু ওই শিক্ষার্থীদের উদ্ধার করে নিয়ে আসেন।

পরবর্তীতে দোকানের মালিক তোফায়েল বেপারী তার দোকানে ভাংচুর ও লুটপাট করা হয়েছে এমন অভিযোগ এনে ফরিদগঞ্জ থানায় গত ৩ অক্টোবর বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে নেছার আহাম্মেদের ছেলে সালাউদ্দিন মিঠু (২৪), আঃ মান্নানের ছেলে নাঈম বেপারী (১৯), হোসেন বেপারীর ছেলে রাকিব (১৯), টিটু বেপারীর ছেলে রিয়াজ (১৭), মনির গাজীর ছেলে মাসুম গাজী (১৮), খোকন বেপারীর ছেলে পবন (১৭), আনিছ গাজীর ছেলে আফসার হোসেন (১৬) ও শরীফ গাজীর ছেলে জাফর (১৭)। অথচ মামলায় পরিকল্পিতভাবেই তাদের প্রত্যেকের বয়স বেশি দেখানো হয়।

সংবাদ সম্মেলনে ওই শিক্ষার্থীদের মায়েরা অভিযোগ করেন, মামলার ভয়ে পালিয়ে থাকায় তাদের চার সন্তান চলমান হালনাগাদ ভোটার তালিকার জন্যে ছবি তুলতে পারেনি এবং বেশ ক'জন অনার্সে ভর্তি হতে পারছে না। 

তারা অভিযোগ করেন, ওই ব্যবসায়ী ও তাদের লোকজন তাদেরকে প্রতিনিয়ত হুমকি প্রদান করছেন। এসব কর্মকান্ডের পেছন থেকে রাজনৈতিক হস্তক্ষেপ হচ্ছে। তাই ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটনপূর্বক তাদের সন্তানদের বিপন্ন হতে যাওয়া শিক্ষাজীবন ফিরিয়ে দেয়ার দাবি জানান তারা। 

এ সময় উপস্থিত ছিলেন নেছার আহম্মদ গাজী, শিক্ষার্থীদের মা ও আত্মীয়দের মধ্যে তানজিনা আক্তার, তাহমিনা আক্তার, শিউলী আক্তার, মনির হোসেন, ঝর্ণা আক্তার, ফাতেমা বেগম, হাছিনা বেগম, জেসমিন আক্তার, ব্যবসায়ী আব্দুর রশিদ, আলাউদ্দীন, পেয়ারা বেগম, জান্নাত আক্তার, জেসমিন আক্তার ও আকলিমা বেগম।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর