ব্রেকিং:
আগামীকাল বিকেলে শিল্পকলা একাডেমিতে ছবি আঁকা প্রতিযোগিতা চাঁদপুরের সেরা করদাতা ফারুক আহমেদ মতলবে ১০ টাকা দরে চাল বিতরণ শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া বাবা-মাকে একদিনে হারিয়ে মজিবুর দম্পতির বাড়িতে শোকের মাতম শতভাগ নরমাল ডেলিভারিতে চাঁদপুর মাতৃমঙ্গল সিএনজিতে কলেজ ছাত্রীকে শ্লীলতাহানী পরিচয় মিলেছে, শিশুটির বাড়ি চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় চাঁদপুরের ৩ জন নিহত আহত ৭ ফরম পূরণ করা হলো না ফারজানার, ঘরে ফিরলো লাশ বিএসটিআই’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ মাদকবিরোধী অভিযানে ফের আটক হলো মাদক সম্রাট রিহাম দ্বীর্ঘদিনের ভোগান্তি শেষে উন্মোচন হচ্ছে হাজিগঞ্জ-রামগঞ্জ সড়ক ফরিদগঞ্জে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি মতলব দক্ষিণে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৭ ডিসেম্বর ট্রেন দূর্ঘটনায় হাজীগঞ্জের স্বামী স্ত্রী`র মৃত্যু বুলবুলের তান্ডব থেকে রক্ষা পেয়েছে হাজীগঞ্জ যে কোনো স্থানে প্রশ্ন করার ‘ক্ষমতা’ দিলেন সাংসদ বুলবুলের তাণ্ডব লণ্ডভণ্ড করে দিয়েছে ফরিদগঞ্জের নাজমার বসতঘর

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮০

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কামরুন নাহার মনির বাচ্চা কারারক্ষীর কোলে

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৯  

নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কামরুন নাহার মনি বৃহস্পতিবার সকালে কোলে বাচ্চা (এক মাস বয়সী) নিয়ে আদালতে প্রবেশ করলেও দণ্ড পাওয়ার পর এজলাস থেকে বের হওয়ার সময় বাচ্চা ছিল কারারক্ষীর কোলে। এ সময় ফটোসংবাদকর্মীরা মনির ছবি তুলতে গেলে ক্ষুব্ধ হয় সংবাদকর্মীদের ওপর। রায় ঘোষণার পর আদালত ভবনের তিনতলা থেকে মনিকে হাত ধরে নিচে নামানোর সময় উপস্থিত নারী কারারক্ষীর ওপর চওড়া হয় মনি। অধ্যক্ষের যৌন নিপীড়নের প্রতিবাদ করায় ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। হত্যাকাণ্ডের সাত মাসের মাথায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ বৃহস্পতিবার এ রায় দেন। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা দণ্ডেও দণ্ডিত করা হয়।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার অন্যতম আসামি কামরুন নাহার মনি গত ২০শে সেপ্টেম্বর মধ্যরাতে (২১শে সেপ্টেম্বর প্রথম প্রহর-১২.১০ মিনিট) কন্যাসন্তান প্রসব করে। ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে তার কন্যাসন্তানের জন্ম হয়। দু’দিন চিকিৎসা শেষে হাসপাতাল থেকে মনিকে কারাগারে নেয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী এম শাহজানান সাজু জানান, নুসরাত হত্যা (কিলিং মিশনে ৫ জনের একজন) মামলার অন্যতম আসামি কামরুন নাহার মনিকে গত ১৬ই এপ্রিল বাড়ি থেকে গ্রেপ্তার করে পিবিআই।
গ্রেপ্তারের সময় মনি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিল। গ্রেপ্তারের পরদিন ১৭ই এপ্রিল মনিকে আদালতে তুলে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। নুসরাতকে পুড়িয়ে হত্যার সময় ব্যবহৃত বোরকাগুলো যে দোকান থেকে কেনা হয়েছিল আসামি মনিকে নিয়ে গত ১৯শে এপ্রিল সে দোকানে অভিযান চালায় পিবিআই।

নুসরাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে গত ২০শে এপ্রিল আসামি কামরুন নাহার মনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ঘটনার সময় বোরকা পরিহিত ৫ জনের মধ্যে একজন ছিল মনি। নুসরাতকে হাত-পা বাঁধার পর আসামি মনি সহপাঠী নুসরাতকে ছাদে শুইয়ে দিয়ে গলা চেপে ধরে। আসামি জাবেদ হোসেন ঘটনার সময় নুসরাতের গায়ে এক লিটার কেরোসিন তেল ঢেলে দেয় এবং ম্যাচের কাঠি জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর