ব্রেকিং:
চার্জে দিয়ে মোবাইলে গেম, প্রাণ গেল স্কুলছাত্রের কথা ছিল একসঙ্গে নার্স হবেন, হলেন লাশ বিরল রোগে আক্রান্ত শিশু মাহমুদুল বাঁচতে চায় দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর মাশরাফী-সাকিবদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৬৪

মেয়েরা আড্ডায় যেসব বিষয়ে গল্প করে

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

মেয়েদের বিষয়ে ছেলেদের তুমুল কৌতুহলের একটি হলো তাদের পার্সব্যাগে কী থাকে? সেরকমই আরেকটি বিষয় হলো মেয়েরা যখন আড্ডা দেয় তখন কী নিয়ে গল্প করে? যেসব আড্ডায় ছেলেদের প্রবেশের অনুমতি নেই, ছেলেরা হয়তো তার আশপাশ দিয়ে শুকনো মুখে ঘুরে বেড়ায়। আর তাদের মন গভীর আগ্রহে জানতে চায়, কী এমন বিষয়ে তারা গল্প করে! মজার বিষয় হলো মেয়েদের আড্ডার বেশিরভাগ গল্পের বিষয়ই তুলনামূলক হালকা। চলুন জেনে নেয়া যাক-

স্বামী
মেয়েরা যদি হয় বিবাহিত তবে তাদের গল্পের প্রধান বিষয়বস্তু অবশ্যেই স্বামী। স্বামী কতটা খেয়াল রাখে, না চাইতেই কি কি উপহার কিনে দেয় এসব গল্পেই তাদের আগ্রহ বেশি থাকে। যদি কোনো জিনিস অনেকবার চাওয়ার পরে এনে দেয় কিংবা ঠিকমতো খেয়াল নাও রাখে তবু তারা স্বামীকে উদার দেখাতে গল্পচ্ছলে মিথ্যাটাই বলে।

শাড়ি
বাঙালি মেয়েরা আড্ডা দেবে আর শাড়ির কথা বলবে না, তাই কি হয়! অবশ্য শুধু শাড়ি নয়, এই তালিকায় রয়েছে নতুন ডিজাইনের পোশাক, গয়না, মেকআপ ইত্যাদিও। তবে কার কয়টি শাড়ি আছে এটি অনেকটাই যেন প্রেস্টিজ ইস্যু! তাই একসঙ্গে হলে নিজেকে জাহির করার জন্য হলেও মেয়েরা শাড়ি-গয়নার গল্প করবেই।

রূপচর্চা
গালে একটা ব্রণ উঠেছে বা চুল পড়ে যাচ্ছে- মেয়েদের আড্ডায় গিয়ে এমন অভিযোগ আসবেই। তখন বাকি সবাই মিলে তার সমাধান বের করে ফেলে। কী করলে চুল পড়বে না, কিভাবে ত্বক আরো সতেজ হবে সেই বিষয়ে মোটামুটি সবাই জ্ঞান দেয়ার চেষ্টা করে।

রান্না
একটা সময় মেয়েরা মনে করতো রান্না বুঝি শুধু গৃহিনিদের কাজ। এখন সেই ধারণায় অনেকটা পরিবর্তন এসেছে। এখনকার মেয়েরা বেশ আগ্রহ নিয়েই রান্না করে থাকে। আর আড্ডায় রান্নার বিভিন্ন রেসিপির গল্প তাই উঠে আসবেই।

শপিং
বেশিরভাগ মেয়েরই প্রিয় কাজ হলো শপিং। মলে ঘুরে ঘুরে পছন্দের জিনিসগুলো কেনাকাটা করা এবং সেই গল্প করাও তাদের শখের মধ্যে পড়ে। তাই মেয়েরা একসঙ্গে আড্ডা দিলে শপিংয়ের গল্প করবেই।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর