ব্রেকিং:
মতলবে নতুন সড়ক আইনের ব্যাপক প্রচারণা চাঁদপুরে পাঁচ পুলিশ কর্মকর্তার পদোন্নতি হাজীগঞ্জ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফরিদগঞ্জে পরীক্ষার খাতায় লিখে দেয়ায় শিক্ষককে অব্যাহতি কচুয়ায় পবিত্রতম ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন `বুলবুলে`র প্রভাবে চাঁদপুরে সাড়ে ৮ কোটি টাকার ফসলের ক্ষতি সড়ক দুর্ঘটনায় কচুয়া থানার এএসআই নিহত রোহিঙ্গা নির্যাতনের তদন্তে অনুমোদন দিলো আইসিসি প্রধানমন্ত্রীর দুবাই সফরে তিনটি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় মতলবে চাচীকে ব্যাপক মারধর করেছে তারই আপন দেবর পুত্র ট্রেন দুর্ঘটনায় নিহত দম্পতিকে হাজীগঞ্জে দাফন মুজিববর্ষ উদযাপনে জেলা পরিষদ বিশেষ প্রকল্প গ্রহণ হাইমচরে অপসোনিন ফার্মার মহৎ উদ্যোগ টাওয়ারের ব্যাটারী চুরি করতে গিয়ে মৃত্যু চাঁদপুরে ৪ দিন ব্যাপি আয়কর মেলা শ্রেষ্ঠ করদাতার পুরস্কারে ভূষিত মোহাম্মদ আলী জিন্নাহ চাঁদপুর মাছঘাটের ইলিশ ফুরাচ্ছে না কচুয়ার বীর মুক্তিযোদ্ধা আঃ রব মুক্তারের দাফন সম্পন্ন কচুরিপানার ফলে ডাকাতিয়ায় নৌ চলাচল ব্যাহত

শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪২

যাদের রেজিস্ট্রেশন কার্ড দেবে না বার কাউন্সিল

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

কোর্স ডিউরেশনের স্বল্পতা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন না থাকা এবং ‘ও’ লেভেলের পর ‘এ’ লেভেল না করে বিদেশি ‘ল’ ডিগ্রিধারীদের এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বার কাউন্সিল।

এ সংক্রান্ত কাউন্সিলের একটি সভার সিদ্ধান্ত জানিয়েছে বার কাউন্সিলের সচিব (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলাম। 

বুধবার তিনি সাংবাদিকদের বলেন, বার কাউন্সিলের সভায় রেজিস্ট্রেশন কার্ড না দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু কিছু শিক্ষার্থীর নাম সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বার কাউন্সিলে পাঠালেও তাদের কোর্স ডিউরেশনের স্বল্পতা রয়েছে। যেমন-দুই বছরের পাস কোর্স এক বছরে শেষ করেছে, চার বছরের অনার্স কোর্স এক বছর বা দুই বছরে শেষ করেছে। যা নিয়ম বর্হিভূত। এমন পরীক্ষার্থীদের ব্যাপারে পুনঃরেজিস্ট্রেশন না দেয়ার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া যেসব বিশ্ববিদ্যালয়ের অনুমোদন ইউজিসি/শিক্ষা মন্ত্রণালয় বাতিল ঘোষণা করেছে, আবার কিছু বিশ্ববিদ্যালয় ইউজিসির ‘ল’ প্রোগ্রাম অনুমোদন পাওয়ার আগে নিয়ম বর্হিভূতভাবে শিক্ষার্থী ভর্তি করে শিক্ষা কার্যক্রম শুরু করেছে, সেসব শিক্ষার্থীদের বার কাউন্সিল রেজিস্ট্রেশন দেবে না।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর