ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট
  • সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১১

রাখাইনে গোলাবর্ষণে নিহত ৮

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাখাইনে গোলাবর্ষণের ঘটনায় আট জন নিহত হয়েছে।

সোমবার রাজ্যটির পুনাগেয়ান অঞ্চলের কেয়াউক সেইক গ্রামে এ ঘটনা ঘটে বলে স্থানীয় কর্মকর্তা ও এলাকাসাসীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

পুনাগেয়ান শহরের এমপি তুন মউং জানান, তিনি কেয়াউক সেইক গ্রামে গিয়েছিলেন এবং সেখানে আট জন নিহত হয়েছে। স্থানীয় সরকারি কর্মকর্তা তুন আয়িও একই তথ্য দিয়েছেন।

গ্রামবাসীরা সেনাবাহিনীর বিরুদ্ধে গোলাবর্ষণের অভিযোগ করেছে বলে জানিয়েছেন তারা।

মিয়ানমারের বিদ্রোহী বাহিনী আরাকান আর্মিও (এএ) এক বিবৃতিতে ওই গ্রামে গোলাবর্ষণের জন্য সেনাবাহিনীকে দায়ী করেছে।

তবে মিয়ানমারের সেনাবাহিনী তাতমাদাও এ হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে। এমনকি এ হামলা সম্পর্কে তাদের কাছে কোনো ধরনের তথ্য নেই বলেও দাবি করেছে তারা।

এক বছরেরও বেশি সময় ধরে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে লড়াই করছে বিদ্রোহী আরাকান আর্মি। দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলির আরো স্বায়ত্তশাসনের দাবি আদায়ে এ লড়াইয়ে নেমেছে তারা।

সাম্প্রতিক সময়ে রাখাইন ও পার্শ্ববর্তী চিন রাজ্যের বিদ্রোহীদের সঙ্গে মিয়ানমারের সশস্ত্রবাহিনীর লড়াইয়ের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। এতে বহু মানুষের মৃত্যু ও হাজার হাজার লোক বাস্তুচ্যুত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এর আগে ২০১৭ সালের আগস্টে রাখাইনের বেশ কিছু পুলিশ ও সেনা পোস্টে হামলার ঘটনাকে কেন্দ্র করে ওই অঞ্চলে অভিযান চালায় সেনাবাহিনী। অভিযানের নামে সেখানে নির্বিচারে রোহিঙ্গাদের বাড়ি-ঘরে আগুন দেয়া হয়। চালানো হয় ধর্ষণ ও গণহত্যা। জীবন বাঁচাতে আট লাখেরও বেশি রোহিঙ্গা পার্শ্ববর্তী বাংলাদেশে আশ্রয় নেয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর