ব্রেকিং:
নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার ঘুষের অভিযোগ অস্বীকার করলো কাতার করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়ালো
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৭

রাতে বাল্কহেড চলাচল বন্ধে সহযোগিতা চায় চাঁদপুর কোস্টগার্ড

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের এরিয়া ম্যানেজার সাব লে. লুৎফর বলেছেন, কোস্টগার্ড সব সময় নদী এলাকা নিরাপদ রাখার জন্য কাজ করছেন। চাঁদপুরে দায়িত্বরত সকলেই নিয়মিত নদীতে টহলরত থাকেন। কিন্তু নদীতে সন্ধ্যার পরে যেসব বলগেট চলাচল করে এদেরকে আটক করলেও অনেক সময় ম্যাজিস্ট্রেসি ক্ষমতা না থাকায় ব্যবস্থা নিতে পারেন না।

২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল ৩টায় উদ্ধারকারী জাহাজ নির্ভীকে চাঁদপুর মেঘনা নদী এলাকায় ডুবুরী/উদ্ধারকারীদের বার্ষিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোস্টগার্ডের পক্ষ থেকে রাতে চলাচলকারী বহু বলগেট আটক করা হয়। তবে চাঁদপুরের সকল বাহিনীর পক্ষ থেকে সহযোগিতা থাকলে রাতের বেলায় বলগেট চলাচল বন্ধ করা সম্ভব। বিশেষ করে জেলা প্রশাসনের সহযোগিতা বেশী প্রয়োজন।

লে. লুৎফর আরো বলেন, ডাকাতিয়া নদীতে চলাচলকারী বাল্কহেডগুলো আমরা অভিযান চালিয়ে আটক করতে সক্ষম হয়েছি। তবে নিয়মিত মামলা করলে এসব ঘটনা সমাধান হতে দীর্ঘ সময় লাগে। তাৎক্ষনিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে তারা ভয় পাবে এবং এই বিষয়ে আইনেরও সংশোধন আনা প্রয়োজন।

অনুষ্ঠানে বেশ কয়েকজন বক্তা রাতে চাঁদপুর পদ্মা-মেঘনায় চলাচল এর কারণে অধিকাংশ দূর্ঘটনা হয়েছে বলে উল্লেখ করেন। কারন বাল্কহেডগুলোতে রাতে কোন ধরণের আলোর ব্যবস্থা থাকে না। এগুলোর উপরে কোন লাইট থাকে না। যার কারনে অন্য নৌযানগুলো ক্ষতির সম্মুখিন হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর