ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৭৪

শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুরের শাহরাস্তিতে ডাকাতি মামলায় মজিবুর রহমান বেপারী নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।
সোমবার দুপুর ১টার দিকে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মুজিবুর রহমান খেড়িহর পূর্ব পাড়ার মঞ্জুর আহমেদের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার খেড়িহর গ্রামের আবুল কাশেম, আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার নর পাইয়া পূর্ব পাড়ার শাহ আলমের ছেলে কামাল।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ২৬ জানুয়ারি রাত আনুমানিক দেড়টায় উপজেলার খেড়িহর গ্রামের মো. ফারুকের বসতঘরে মুখোশধারী একদল ডাকাত অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতি করতে আসে। ওই সময় ঘরে থাকা লোকজন টের পেয়ে ডাক চিৎকার করলে জেঠাতো ভাই তাজুল ইসলাম এগিয়ে আসেন। উপস্থিত ডাকাতরা তাজুলকে ইট-পাটকেল মারেন এবং গুলি করে হত্যার হুমকি দেন। সে সময় তাজুলের পিতা বুদরুছ ঘরের দরজা খুলে বের হলে ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি করেন। এই সময় ডাকাতের তাণ্ডবে প্রত্যেক পরিবারের লোকজন এলোমেলো অবস্থায় ছোটাছুটি করলে ডাকাতরা ফারুকের ঘরে প্রবেশ করে তার স্ত্রী ঝর্ণা বেগমকে অস্ত্র ঠেকিয়ে স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যান। 

অপরদিকে গুলিবিদ্ধ তাজুল ইসলামের পিতা বুদরুছকে আহত অবস্থায় স্থানীয় পল্লী চিকিৎসক আব্দুর রহিমের কাছে নিলে তাকে মৃত ঘোষণা করা হয়। ওই ঘটনায় তাজুল ইসলাম বাদী হয়ে শাহরাস্তি থানায় মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা শাহরাস্তি থানার তৎকালীন সময়ের পুলিশ পরিদর্শক মো. নুরুল আফসার ভুঁইয়া তদন্ত শেষে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। 

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমান উল্যাহ বলেন, প্রায় ১৪ বছরে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে উপরোক্ত রায় দেয়া হয়। দণ্ডিত আসামিদের মধ্যে মজিবুর রহমান, আবুল কাশেম ও আনোয়ার হোসেন পলাতক রয়েছেন এবং বাকি দুই আসামি মাহবুবুর রহমান ও কামালের উপস্থিতিতে এই রায় দেয়া হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর