ব্রেকিং:
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ বুদ্ধিজীবী এবি তালুকদারের নামে সড়ক চায় পরিবার বিজয়ের মাসে পতাকা ফেরি মতলব উত্তর থানার ওসির বিশেষ উদ্যোগ ফরিদগঞ্জে টুম্পা হত্যার বিচার চায় পরিবার চাঁদপুর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শহীদ বুদ্ধিজীবী দিবস আজ কচুয়ায় পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান হাইমচর উপজেলা নির্বাচনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল হাইমচরকে হারিয়ে ফাইনালে মতলব উত্তর বিজয়মেলা মঞ্চে জীবনদীপের সংবর্ধনা অনুষ্ঠান মতলব দক্ষিণে জাসদের কর্মী সভা চাঁদপুরে পেঁয়াজ-রসুনের উৎপাদন লক্ষ্যমাত্রা ৯ হাজার মেট্রিক টন চাঁদপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট মতলব উত্তরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কচুয়ায় শিকলে বন্দী ছেলে ও আটক পিতাকে ৫ দিন পর উদ্ধার মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৮

শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করতে হবে

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন কুমিল্লা কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার সাধন কুমার রায়।

ব্রাহ্মণবাড়িয়ায় ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন এবং আয়কর বিষয়ে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

গতকাল জেলা শিল্পকলা একাডেমিতে ব্রাহ্মণবাড়িয়া কর সার্কেলসমূহ আয়োজিত এ অনুষ্ঠানে সার্কেল-৪ এর সহকারী কর কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সঞ্চয় ব্যুরোর সহকারী পরিচালক শেখ ফিদেল হাসান। স্বাগত বক্তৃতা করেন সহকারী কর কমিশনার রাশেদ আল মামুন। 

প্রধান অতিথি তার বক্তৃতায় নতুন প্রজন্মকে আয়কর বিষয়ে অনুপ্রাণিত করতে কুইজ প্রতিযোগিতার আয়োজনের প্রশংসা করে বলেন শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করতে হবে। তিনি বলেন আয়কর নিয়ে মানুষের মধ্যে ভীতি রয়েছে। তা দূর করতে চালু করা হয়েছে আয়কর মেলা। মেলায় করদাতাদের জন্য নানা সুবিধে রয়েছে।

তিনি আয়করদাতা ও আয়কর কর্মকর্তাদের মধ্যে মধ্যস্বত্বভোগী ছাড়া সরাসরি সম্পর্ক স্থাপনের ওপরও গুরত্বারোপ করে বলেন, পারস্পরিক বোঝাপড়ার অভাবের কারণেও এক্ষেত্রে ভীতি কাজ করে। আমরা ভীতি দূর করে প্রীতির সম্পর্ক গড়ে তুলতে চাই। তিনি নিজের এলাকা এবং দেশের উন্নয়নের কথা চিন্তা করে সবাইকে দলে দলে এসে কর দেয়ার আহ্বান জানান। 

আরো বলেন, প্রত্যেককে নিজের সুখ-সুবিধার কথা চিন্তা করেই কর প্রদান করতে হবে। আলোচনার আগে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৩ কলেজ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন ঘোষণা করা হয়। শহরের কলেজপাড়ায় আয়কর অফিসে ৪ দিনব্যাপী এই মেলা চলবে ১৯শে নভেম্বর পর্যন্ত।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর