ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩২

শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করতে হবে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন কুমিল্লা কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার সাধন কুমার রায়।

ব্রাহ্মণবাড়িয়ায় ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন এবং আয়কর বিষয়ে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

গতকাল জেলা শিল্পকলা একাডেমিতে ব্রাহ্মণবাড়িয়া কর সার্কেলসমূহ আয়োজিত এ অনুষ্ঠানে সার্কেল-৪ এর সহকারী কর কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সঞ্চয় ব্যুরোর সহকারী পরিচালক শেখ ফিদেল হাসান। স্বাগত বক্তৃতা করেন সহকারী কর কমিশনার রাশেদ আল মামুন। 

প্রধান অতিথি তার বক্তৃতায় নতুন প্রজন্মকে আয়কর বিষয়ে অনুপ্রাণিত করতে কুইজ প্রতিযোগিতার আয়োজনের প্রশংসা করে বলেন শিক্ষার্থীদের আয়কর বিভাগের দূত হিসেবে কাজ করতে হবে। তিনি বলেন আয়কর নিয়ে মানুষের মধ্যে ভীতি রয়েছে। তা দূর করতে চালু করা হয়েছে আয়কর মেলা। মেলায় করদাতাদের জন্য নানা সুবিধে রয়েছে।

তিনি আয়করদাতা ও আয়কর কর্মকর্তাদের মধ্যে মধ্যস্বত্বভোগী ছাড়া সরাসরি সম্পর্ক স্থাপনের ওপরও গুরত্বারোপ করে বলেন, পারস্পরিক বোঝাপড়ার অভাবের কারণেও এক্ষেত্রে ভীতি কাজ করে। আমরা ভীতি দূর করে প্রীতির সম্পর্ক গড়ে তুলতে চাই। তিনি নিজের এলাকা এবং দেশের উন্নয়নের কথা চিন্তা করে সবাইকে দলে দলে এসে কর দেয়ার আহ্বান জানান। 

আরো বলেন, প্রত্যেককে নিজের সুখ-সুবিধার কথা চিন্তা করেই কর প্রদান করতে হবে। আলোচনার আগে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৩ কলেজ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন ঘোষণা করা হয়। শহরের কলেজপাড়ায় আয়কর অফিসে ৪ দিনব্যাপী এই মেলা চলবে ১৯শে নভেম্বর পর্যন্ত।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর