ব্রেকিং:
একাদশ সংসদের ৫ম অধিবেশন বসবে ৭ নভেম্বর অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে হবে: স্পিকার রাজাকার ওয়াহিদুল হকের বিচার শুরু শপথের মধ্য দিয়ে শেষ হলো বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন দুর্ঘটনা এড়াতে সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী আগামীকাল কমিউনিটি পুলিশিং কমিটির জরুরি সভা করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ অপরাজনীতিমুক্ত ফরিদগঞ্জ গড়তে ভূমিকা রাখবে যুবলীগ সেমি-ফাইনালে চাঁদপুর পদ্মা-মেঘনায় ডিসি-এসপি ভাঙ্গনের কবলে আবারও চাঁদপুরে শহর রক্ষা বাঁধ আগামীকাল রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব ইলিশ ধরায় নিষেধাজ্ঞা তবুও এতো বরফ যায় কোথায়? তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি ইলিশ ধরার চেষ্টাকারীকে প্রশাসনের কঠোর হুঁশিয়ারি আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট কোটি টাকার কারেন্ট জালে আগুন জনগণের অধিকার সুরক্ষায় আইপিইউকে সোচ্চার হওয়ার আহ্বান বুয়েটে মাঠ পর্যায়ে আন্দোলন স্থগিত

বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১

শিল্পী সমিতির নির্বাচন: সাম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। গেল বৃহস্পতিবার সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন। এরপর সমিতির নির্বাচনী তফসিলে বর্ণিত ক্রমিক নং ৫ ধারা অনুযায়ী শনিবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সাম্ভাব্য প্রার্থী তালিকায় দেখা গেছে এবারের নির্বাচনে ২১ পদের বিপরীতে লড়ছেন ৩০ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৭ অক্টোবর)। ওই দিনই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

সাম্ভাব্য প্রার্থী তালিকা অনুযায়ী জানা গেছে, এবারে নির্বাচনে সভাপতি পদে লড়ছেন খল অভিনেতা মিশা সওদাগর ও চিত্রনায়িকা মৌসুমী। সহ-সভাপতি ২ পদের বিপরীতে প্রার্থী হয়েছেন- নানা শাহ্, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল। সাধারণ সম্পাদক পদে- ইলিয়াস কোবরা ও জায়েদ খান। সহ-সাধারণ সম্পাদক- আরমান ও সাংকো পাঞ্জা। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সুব্রত। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে- নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনন ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে- জ্যাকি আলমগীর, এই পদের জন্য আরো একজন প্রার্থী সাইফুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছিলেন কিন্তু সমিতির গঠনতন্ত্রের ৯(ত) ধারা অনুযায়ী মনোনয়নটি বৈধ না হওয়ায় বাতিল করা হয়েছে। সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে- জাকির হোসেন ও ডন এবং কোষাধক্ষ পদে নির্বাচন করছেন- ফরহাদ।

 

 

এছাড়া কার্যকরী সদস্য পদে লড়ছেন মোট ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেক জান্ডার ব্রো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব, রোজিনা, রঞ্জিতা ও শামীম খান (চিকন আলী)।

এ নির্বাচনের শুরু থেকে মিশা-জায়েদ প্যানেলের বিপরীতে মৌসুমী-ডিএ তায়েব প্যানেল নির্বাচন করবে শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত মৌসুমী একা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। বিপরীতে মিশা-জায়েদ পূর্ণ প্যানেল দিয়েছেন। এ থেকে নির্বাচনের আগেই মিশা-জায়েদ প্যানেলের জয় জয়কার দেখা যাচ্ছে। কারণ নির্বাচনে তাদের ২১ জনের প্যানেলের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মাত্র নয় জন। 

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর