ব্রেকিং:
প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক পেয়েছেন ফরক্কাবাদের ইমাম হোসেন হাইমচর জাটকা রক্ষা সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হৃদরোগে আক্রান্ত একি দৃশ্য দেখল চাঁদপুরবাসী চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ১০ এসএসসি পরীক্ষার্থী কারাগারে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০৪ পদের ৫৬টিই শূন্য হাজীগঞ্জে এ্যাম্বুলেন্সের মুখামুখি সংঘর্ষে অটো চালকের মৃত্যু,আহত চাঁদপুরে মুজিববর্ষে ১০ হাজার কিমি নদী ড্রেজিং হবে রাতে বাল্কহেড চলাচল বন্ধে সহযোগিতা চায় চাঁদপুর কোস্টগার্ড নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি গুজব নয় সত্য জানুনঃ ব্যাংক আমানতের বিপরীতে ১ লক্ষ টাকা দিচ্ছে কে? সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার! আজ চাঁদপুর সাহিত্য একাডেমির মাসিক সাহিত্য আসর চাঁদপুর জেলা জজকোর্টের নূতন পিপি অ্যাডঃ রনজিত কুমার রায় চৌধুরী নিখোঁজের ৪ দিন পর মেঘনায় মিললো দুলালের লাশ চাঁদপুর বই মেলা সমাপ্ত ফরিদগঞ্জে কেরোয়া মাদীনাতুল উল্লুম মাদ্রাসার মসজিদের কাজ উদ্বোধন ফরিদগঞ্জে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন
  • বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৬

শিল্পী সমিতির নির্বাচন: সাম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। গেল বৃহস্পতিবার সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন। এরপর সমিতির নির্বাচনী তফসিলে বর্ণিত ক্রমিক নং ৫ ধারা অনুযায়ী শনিবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সাম্ভাব্য প্রার্থী তালিকায় দেখা গেছে এবারের নির্বাচনে ২১ পদের বিপরীতে লড়ছেন ৩০ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৭ অক্টোবর)। ওই দিনই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

সাম্ভাব্য প্রার্থী তালিকা অনুযায়ী জানা গেছে, এবারে নির্বাচনে সভাপতি পদে লড়ছেন খল অভিনেতা মিশা সওদাগর ও চিত্রনায়িকা মৌসুমী। সহ-সভাপতি ২ পদের বিপরীতে প্রার্থী হয়েছেন- নানা শাহ্, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল। সাধারণ সম্পাদক পদে- ইলিয়াস কোবরা ও জায়েদ খান। সহ-সাধারণ সম্পাদক- আরমান ও সাংকো পাঞ্জা। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সুব্রত। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে- নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনন ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে- জ্যাকি আলমগীর, এই পদের জন্য আরো একজন প্রার্থী সাইফুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছিলেন কিন্তু সমিতির গঠনতন্ত্রের ৯(ত) ধারা অনুযায়ী মনোনয়নটি বৈধ না হওয়ায় বাতিল করা হয়েছে। সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে- জাকির হোসেন ও ডন এবং কোষাধক্ষ পদে নির্বাচন করছেন- ফরহাদ।

 

 

এছাড়া কার্যকরী সদস্য পদে লড়ছেন মোট ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেক জান্ডার ব্রো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব, রোজিনা, রঞ্জিতা ও শামীম খান (চিকন আলী)।

এ নির্বাচনের শুরু থেকে মিশা-জায়েদ প্যানেলের বিপরীতে মৌসুমী-ডিএ তায়েব প্যানেল নির্বাচন করবে শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত মৌসুমী একা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। বিপরীতে মিশা-জায়েদ পূর্ণ প্যানেল দিয়েছেন। এ থেকে নির্বাচনের আগেই মিশা-জায়েদ প্যানেলের জয় জয়কার দেখা যাচ্ছে। কারণ নির্বাচনে তাদের ২১ জনের প্যানেলের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মাত্র নয় জন। 

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর