ব্রেকিং:
১০ দিনেই পাল্টে গেছে স্বাস্থ্য সেবার মান শাহরাস্তিতে মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ডাকাতি করলে যাবে জেলে নকলে সহযোগিতা করায় ৪ জনকে দায়িত্ব থেকে অব্যাহতি হাজীগঞ্জে ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের দায়ে আটক ১ হাইমচর সড়কে পরিবহন শ্রমিকদের অবরোধ চাঁদপুরে আজ নবান্ন উৎসব চাঁদপুর জেলার সর্বত্রই আগের দামে বিক্রি হচ্ছে লবণ চাঁদপুরে কমতে শুরু করেছে পেঁয়াজ এর দাম হাজীগঞ্জে বেশি দামে লবণ বিক্রির দায়ে জরিমানা সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মোহাম্মদ নাসিরউদ্দিনের ১৩১তম জন্মবার্ষিকী পালিত সশস্ত্র বাহিনী দিবস আজ চাঁদপুরে পেঁয়াজের বাজারের অস্থিতিশীলতা রোধে বিশেষ অভিযান বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিশেষ সভা মতলবে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ৩ ব্যবসায়ীকে জরিমানা হাইমচরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণে স্থান পরিদর্শন অতিরিক্ত মূল্যে লবন বিক্রি করায় ফরিদগঞ্জে ৩ ব্যবসায়ী আটক দারিদ্রের বেড়াজালে চাঁদপুরের সেন্টু গাজী সাংবাদিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন চাঁদপুর জেলা প্রশাসক

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৪০

শিশুদের খাবার খেলেন দুই মন্ত্রী

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

সবাইকে চমকে দিয়ে শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের খাবার খেলেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
রোববার দুপুরে সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ভিডিও কনফারেন্সে বিভাগের চার জেলার নতুন ১৪টি বিদ্যালয়ের ‘মিড ডে মিল’ কার্যক্রমের উদ্বোধন করেন ডা. দীপু মনি। পরে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খান তারা।

উদ্বোধন হওয়া ১৪টি বিদ্যালয়ের মধ্যে সিলেটের দুটি, মৌলভীবাজারের তিনটি, হবিগঞ্জের চারটি এবং সুনামগঞ্জের পাঁচটি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ‘মিড ডে মিল’ চালু করে। শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে। প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত রান্নার জায়গা এবং রান্না পরিবেশনের জনবলের ব্যবস্থা করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট আঞ্চলিক উপ-পরিচালকের কার্যালয় সূত্র জানায়, সিলেট অঞ্চলে এ পর্যন্ত ৬২২টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৬২টি, সুনামগঞ্জে ৬৮টি, মৌলভীবাজার জেলায় ১১৬টি এবং হবিগঞ্জ জেলায় ১৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। ফলে ২ লাখ ৭০ হাজার শিক্ষার্থী উপকৃত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) সিনিয়র সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশি শাহাবুদ্দিন আহমদ, আওমী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর