ব্রেকিং:
চার্জে দিয়ে মোবাইলে গেম, প্রাণ গেল স্কুলছাত্রের কথা ছিল একসঙ্গে নার্স হবেন, হলেন লাশ বিরল রোগে আক্রান্ত শিশু মাহমুদুল বাঁচতে চায় দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর মাশরাফী-সাকিবদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৪২১০

শিশুদের সঙ্গে খুনসুটিতে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

শিশুদের সঙ্গে বরাবরই আন্তরিক তিনি। এর আগেও দেখা গেছে, শিশুদের পেলেই তিনি খেলাধুলায় মাতেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। শিশুরা গণভবনের মাঠে খেলাধুলা করছে, প্রধানমন্ত্রী দেখছিলেন আর মুচকি হাসছিলেন। আবার তাদের সঙ্গে খুনসুটি করতেও দেখা গেছে শেখ হাসিনাকে। কখনো এক শিশুর দোলনা দুলিয়েছেন। কখনো রাইডে স্লিপ কেটে আসা শিশুকে আগলে নিয়েছেন বুকে। আবার কখনো রঙিন বল নিয়ে খেলতে থাকা শিশুদের সঙ্গে মেতেছেন খুনসুটিতে।

২০১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার পর বঙ্গবন্ধুকন্যাকে এভাবেই শিশুদের সঙ্গে মিশে যেতে দেখা যায়।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের নতুন বই তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। পরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় যেন কোনো ব্যঘাত না হয় সেজন্যই নতুন বছরের শুরুতে তারা বই পেয়ে যাবে।’ পরে গণভবনের বাগানে ক্ষুদে শিক্ষাথীদের সঙ্গে আনন্দঘন সময় কাটান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে উৎসব উদযাপন করা হবে পহেলা জানুয়ারি। আগামী শিক্ষাবর্ষে প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ শিক্ষার্থীকে দেয়া হবে ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি বই।

প্রধানমন্ত্রীর শিশুদের খেলার সঙ্গী হয়ে ওঠার এই মুহূর্তগুলো ক্যামেরাবন্দি হয়েছে ফটোসাংবাদিক ইয়াসিন কবির জয়ের। সেই ছবিগুলো এরইমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর