ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫১৪

`শিশু গড়বে সোনার দেশ_পায় যদি সে পরিবেশ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

'শিশু গড়বে সোনার দেশ_পায় যদি সে পরিবেশ' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুর জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ব বাহকদের সাথে শিশুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা যখন বড় হয়ে সামাজিক বিভিন্ন উপাদান দেখছি। এগুলো কিন্তু ছোট থেকেই দেখতে দেখতে ভাবছি। বড় হয়ে সে বিষয়গুলো বাস্তবায়ন করার চেষ্টা করছি। আমারা অনেকেই মা-বাবার কাছে থেকে বড় হয়েছি। তাদের কাছে থেকেও সবকিছু শিখতে পারিনি। আমরা একজন আরেক জনেরটা দেখে শিখেছি। আর এজন্যেই শিক্ষা অর্জন করতে হয়।

তিনি আরো বলেন, আমি কেনো শান্তিতে নাই। আমার সমস্যাটা কোথায়। সমস্যা যদি চিহ্নিত করতে না পারি তাহলে বসে বসে জীবন শেষ হয়ে যাবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষামন্ত্রী দুপুরের খাবার স্কুলের ছাত্র-ছাত্রীদের সাথে খেয়েছেন। এটা হৃদয়ের গভীর থেকে আসা ভালোবাসা। আর ভালোবাসা দিয়েই কোমল শিশুদের হৃদয়ে স্থান করে নিতে হবে। আমাদের চারপাশে রাষ্ট্রীয় ব্যবস্থা আছে। আমাদের অধিকার আদায়ে আমাদেরই ভাবতে হবে। ৯ অক্টোবর বিশ্ব শিশু দিবস। আর ৯ থেকে ১৫ অক্টোবর শিশুস্বাস্থ্য সপ্তাহ পালিত হবে। সে বিষয়ে তিনি সবাইকে আন্তরিকভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, বিশিষ্ট নারী চিকিৎসক ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদ, জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মোঃ ইউসুফ, শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক ও মতলব দক্ষিণ চরনিলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নূরুন নাহার বকুল।

জেলা এনসিটিএফ-এর সভাপতি মারিয়া আক্তারের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক মোনায়েমুল ইসলাম ও চাইল্ড পার্লামেন্ট মেম্বার তামান্না আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সুমনা শিল্পীসহ প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয়র ছাত্র-ছাত্রীবৃন্দ।

উক্ত মতবিনিময় আয়োজনে ছিলো ন্যাশনাল চিলড্রেন ট্রান্সপোর্ট (এনসিটিএফ) চাঁদপুর, জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমী ও সেভ দ্য চিলড্রেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর