ব্রেকিং:
সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কাদেরের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন, চিকিৎসকের সন্তোষ প্রকাশ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ শুরু এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ ভাষাবীর এম.এ ওয়াদুদ ব্রিজের নির্মাণ কাজ চলছে কচুয়ায় বিসিএসে উত্তীর্ণদের বাড়িতে ফুল-মিষ্টিসহ ওসি’র শুভেচ্ছা বসানো হবে বজ্রপাত নিরোধক টাওয়ার বাটলারকে আজীবন মদ কিনে দেবেন মাইকেল ভন! এইচএসসির ফল প্রকাশ বুধবার রোহিঙ্গা সংকট: আজ আসছে আইসিসি প্রতিনিধি দল সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৫০৮

শেখ হাসিনার উদার উক্তি ধর্ম যার যার রাষ্ট্র সবার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০১৯  

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উদার মনের উক্তি- ধর্ম যার যার রাষ্ট্র সবার। কারন ধর্ম মানুষকে সঠিক জীবন ধারণের পথ দেখায়। ধর্ম মানুষকে আদর্শবান করে। কর্মজীবনে তাকে সৎ মানুষ হিসেবে টিকে থাকতে সহায়তা করে। প্রতিটি ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। তাই যিনি যেই ধর্মের মানুষ তাকে নিজ ধর্ম সঠিকভাবেই পালন করা উচিত। এতে রাষ্ট্রের মধ্যে কোন বিধি শিষেদ নেই।

উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের বাগপুর দাসপাড়ায় তারকব্রহ্ম হরিনাম অনুষ্ঠান শেষে ধর্মীয় আলোচনা সভায়, প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি এলাকার সড়ক ব্যবস্থার উন্নয়ন, মন্দির সংস্কার ও একটি ব্রিজ নির্মাণের আশ্বাস প্রদান করেন।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন ধার্মিক মানুষ। শত ব্যস্ততার মধ্যেও তিনি নিয়মিত নামাজ ও কোরআন শরীফ পড়েন। তাই তিনি একজন ভালো ও সৎ রাজনীতিবিদ হিসেবে গত দশ বছরে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের সারিতে নিয়ে যেতে সক্ষম হয়েছেন। দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। কিন্তু ফরিদগঞ্জ উপজেলা এক্ষেত্রে অনেকটা পিছিয়ে রয়েছে। এর একমাত্র কারণ বিগত সংসদ সদস্যরা এলাকার উন্নয়নের কথা চিন্তা করেননি। যতটুকু করেছেন একমুখী করেছেন। ফলে উপজেলার পূর্বাঞ্চলের মানুষ এখনো অবহেলিত। ব্রীজ, কালভার্ট, সড়ক যোগাযোগ ব্যবস্থা কিছুই নেই এই অঞ্চলে। তবে আগামী ৫ বছরে সুষম উন্নয়ন করা হবে। মসজিদ মন্দিরসহ ধর্মীয় অবকাঠামো সংস্কার করা হবে।

প্রবীণ শিক্ষক নারায়ণ চন্দ্র দাসের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মেদ মজুমদার, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ চন্দ্র শর্মা, সাধারণ সম্পাদক লিটন কুমার দাস, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন মজুমদার, উপজেলা ছাত্রীগের সাবেক সহ-সম্পাদক জানিবুল হক জুয়েল, ইউনিয়ন হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি মিলন মাস্টার, ডাঃ রিপন দাস, উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন মিন্টু ও ছাত্রলীগের সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর