ব্রেকিং:
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ বুদ্ধিজীবী এবি তালুকদারের নামে সড়ক চায় পরিবার বিজয়ের মাসে পতাকা ফেরি মতলব উত্তর থানার ওসির বিশেষ উদ্যোগ ফরিদগঞ্জে টুম্পা হত্যার বিচার চায় পরিবার চাঁদপুর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শহীদ বুদ্ধিজীবী দিবস আজ কচুয়ায় পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান হাইমচর উপজেলা নির্বাচনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল হাইমচরকে হারিয়ে ফাইনালে মতলব উত্তর বিজয়মেলা মঞ্চে জীবনদীপের সংবর্ধনা অনুষ্ঠান মতলব দক্ষিণে জাসদের কর্মী সভা চাঁদপুরে পেঁয়াজ-রসুনের উৎপাদন লক্ষ্যমাত্রা ৯ হাজার মেট্রিক টন চাঁদপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট মতলব উত্তরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কচুয়ায় শিকলে বন্দী ছেলে ও আটক পিতাকে ৫ দিন পর উদ্ধার মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৪

শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

একদিন পরেই পবিত্র ঈদুল আজহা। আর কোরবানির এই ঈদ উপলক্ষে রাজধানীর দুই সিটি করপোরেশনের নির্ধারিত পশুর হাট জমে উঠেছে। এই শেষ সময়ে ক্রেতা ও বিক্রেতা সবাই পশুর কেনাবেচায় ব্যস্ত সময় পার করছেন। সাধ্যের মধ্যে কোরবানির পশু কিনতে পেরে অনেকে হাসিমুখে বাড়ি ফিরছেন। অপরদিকে হাটে যারা পশু নিয়ে এসেছিলেন, আজ তাদের বেশ ভালোই বিক্রি হচ্ছে।
রাজধানীর আফতাবনগর পশুর হাটে গিয়ে দেখা যায়- গরু, ছাগল কিনে দড়ি দিয়ে বেঁধে নিয়ে যাচ্ছেন ক্রেতারা। অনেকে আবার গরুর চোখ কালো কাপড়ে বেঁধে টেনে নিয়ে যাচ্ছেন। বিক্রেতারা হাসিল ঘর পর্যন্ত গরু টেনে নিয়ে এসে টাকা বুঝে নিয়ে ক্রেতার হাতে তুলে দিচ্ছেন গরু। 

গত দুদিন বিরূপ আবহাওয়া ও বাজারের গবাদিপশুর হাটের অবস্থা বোঝার জন্য অনেকে বাজার ঘুরে দেখেছেন। ক্রেতা-বিক্রেতার মধ্যে গবাদিপশু বেচাকেনা নিয়ে তেমন দর কষাকষি হতে দেখা যায়নি।

শনিবার দুপুরের পর থেকেই ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতি ও দর-কষাকষি করে গরু-ছাগল বেচাকেনা চলছে। বিক্রেতারা বলছেন, দেশি গরুর চাহিদা বেশি। দামও লাখ টাকার ওপরে। তবে দাম একটু বেশি হওয়ায় তা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। বেশিরভাগ ক্রেতারাই দেশি ও বিদেশি গরুর সংমিশ্রণে ক্রস প্রজাতির ও ছোট সাইজের গরু কেনার প্রতি ঝুঁকছেন। তবে অনেকেই পশুর দাম ও আর্থিক সঙ্গতির হিসাব মেলাতে না পেরে একাধিক হাটে ঘুরছেন।

বিক্রেতারা বলছেন, এবার ভারতীয় গরু না আসায় দেশিয় ক্রস প্রজাতির গরু বেশি উঠেছে। গতবারের চেয়ে দামও একটু বেশি। দাম একটু বেশি হলেও ক্রেতারা যেভাবে হাটে আসছেন তাতে শেষের দিকে গরু খুঁজে পাওয়া যাবে না বলে ধারণা করছেন। তবে গরুর তুলনায় ছাগলের বিক্রি কম।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর