ব্রেকিং:
চাঁদপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা মতলব উত্তর উপজেলা মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর কচুয়ায় রমরমা প্রাইভেট বাণিজ্য গরীব শিক্ষার্থীদের অভিভাবকরা বিপাকে চাঁদপুরে মৎস্য আইন না মেনে চলছে বিভিন্ন প্রজাতির মাছ নিধন সিহিরচোঁ সপ্রাবিতে কমেছে শিক্ষার্থী : বাড়ছে টাকা ভাগাভাগি হাজীগঞ্জে ইভটিজিংয়ের অভিযোগে স্কুলের সামনে থেকে দু’কিশোর আটক মতলবে কালের বির্বতনে বিলুপ্তির পথে লাঙ্গল-জোঁয়াল-মই-হালের বলদ চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পুরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১২৪

শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

টানা নয় দিনের ছুটি শেষে আজ রোববার থেকে শুরু হতে যাচ্ছে শেয়ারবাজারের লেনদেন। 
ছুটির আগে শেয়ারদর ও সূচকে যে ঊর্ধ্বমুখী ধারা ছিল, তা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে আশা করছেন শেয়ারবাজার সংশ্নিষ্টরা। এমন আশাবাদের নেপথ্যে আসন্ন জাতীয় বাজেটই মূল অনুঘটক হিসেবে কাজ করছে বলে মনে করা হচ্ছে।

ঈদের ছুটির আগের শেষ সপ্তাহে শেয়ারবাজারে বেশ ঊর্ধ্বগতি ছিল। সতের সপ্তাহ বা চার মাস পর শেয়ারবাজার সূচকে বড় উত্থান হয়েছে। মে মাসের শেষ সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২৭ পয়েন্ট বা প্রায় আড়াই শতাংশ বেড়ে ৫৩৭৭ পয়েন্ট ছাড়িয়ে ছিল।

খাদ্য ও আনুষঙ্গিক এবং বিবিধ খাত ছাড়া অন্য প্রায় সব খাতের অধিকাংশ শেয়ারের বাজারদর বেড়েছিল। বড় খাতগুলোর মধ্যে মিশ্রাবস্থা ছিল ওষুধ ও রসায়ন এবং বস্ত্র খাত। বীমা খাতের শেয়ারগুলোর দর বেড়েছে সবচেয়ে বেশি।

খাতওয়ারী লেনদেন পর্যালোচনায় দেখা গেছে, এপ্রিলের শেষের তুলনায় মে মাসের শেষে এসে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান এবং বীমা খাতের প্রায় সব শেয়ারের দর বেড়েছে। এ দুই খাতের তালিকাভুক্ত ৭০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৫টির। একই সময়ে ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১টির। জ্বালানি ও বিদ্যুৎ খাতের ১৯ কোম্পানির মধ্যে ১৩টির, প্রকৌশল খাতের ৩৮টির মধ্যে ২৫টির, ওষুধ ও রসায়ন খাতের ৩১টির মধ্যে ১৭টির, বস্ত্র খাতের ৫৫টির মধ্যে ৩৬টির, সিরামিক খাতের পাঁচটির মধ্যে চারটির, বিবিধ খাতের ১৩ কোম্পানির ১০টিরই বাজারদর বেড়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর